Wed. Jan 20th, 2021

জকিগঞ্জে জাল নোটসহ আটক ২

ডেইলি বিডি নিউজঃ জকিগঞ্জে জাল নোটও জাল নোট তৈরির সরঞ্জামাদি দিয়ে দোকানদারকে ফাঁসাতে গিয়ে ফেঁসে গেছে জাল নোট চক্রের দুই সদস্য। বুধবার রাত ১০ঘটিকায় উপজেলার ৩নং কাজলসার ইউনিয়নাধীন চৌধুরী বাজার থেকে তাদেরকে আটক করে থানা পুলিশ।

এ সময় তাদের কাছ থেকে দুইটি দেশি এক হাজার টাকার জাল নোট, একটি ভারতীয় এক হাজার টাকার জাল নোট, ছাপানো সাদা-কালো টাকার তিনটি প্রিন্টকপি দুইটি কাঁচের প্লেট, টাকার মাপে তৈরি ১০০টি সাদা কাগজ ও রঙ জাতীয় তরল পদার্থ উদ্ধার করেছে।

আটককৃতরা হলেন, উপজেলার কামালপুর গ্রামের আব্দুর রউফের ছেলে নুর উদ্দিন (৩৮)ও একই গ্রামের আব্দুর রহমানরে ছেলে ইসমাইল হোসেন(৪৫)। তারা দুজনই এলাকায় জাল নোট তৈরি চক্রের সদস্য বলে পরিচিত। তাদের বিরুদ্ধে জকিগঞ্জ থানায় গুরু চুরি, নারী নির্যাতনসহ বিভিন্ন অপরাধে একাধিক মামলা রয়েছে।

জকিগঞ্জ থানার ওসি মীর মো.আব্দুন নাসের জানান, স্থানীয় চৌকিদারের মাধ্যমে খবর পেয়ে এসআই/মোহন রায় এর নেতৃত্বে একটি টিম তদন্তে নামে।চৌধুরী বাজারের ব্যবসায়ী সুহেল আহমদের দোকান থেকে জাল টাকা ও সরঞ্জামাদিসহ নুর উদ্দিনকে আটক করে পুলিশ। এ সময় দোকানদার সুহেল আহমদকেও আটক করা হয়। পরবর্তীতে নুর উদ্দিনকে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে সে জানায় সুহেল আহমদের সঙ্গে শত্রুতার জেরে মামলায় ফাঁসানোর উদ্দেশ্যে ইসমাইল হোসেন তার মাধ্যমে জাল টাকাসহ সরঞ্জামাদি সুহেলের দোকানে রাখে। পরে স্থানীয় চৌকিদারের মাধ্যমে পুলিশকে অবগত করে।

নুর উদ্দিনের তথ্যের ভিত্তিতে রাতে অভিযান চালিয়ে ইসমাইল হোসেনকেও আটক করা হয়। পরে সেও ঘটনার দায় স্বীকার করে। তাদের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। বৃহস্পতিবার তাদের আদালতে পাঠানো হবে।