Wed. Dec 2nd, 2020

ফ্রান্সে মহানবী সা.-এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে সিলেট হুমায়ুন রশীদ চত্ত্বরে বিক্ষোভ সমাবেশ

ডেইলি বিডি নিউজঃ ফ্রান্সে রাষ্ট্রীয় মদদে মহানবী সা.-এর ব্যঙ্গচিত্র প্রকাশ ও প্রদর্শনের প্রতিবাদে আঞ্জুমানে তা’লীমুল কুরআন বাংলাদেশ বৃহত্তর গোটাটিকর এলাকার সর্বস্তরের তাওহিদী জনতাকে নিয়ে আজ শুক্রবার বাদ জুম’আ নগরীর দক্ষিণ সুরমা হুমায়ুন রশীদ চত্ত্বরে বিক্ষোভ সমাবেশের আয়োজন করেছে। মিছিলপূর্ব সমাবেশে বক্তাবৃন্দ বলেন,ফ্রান্স দীর্ঘদিন থেকে ইসলাম বিরোধী ও কট্টরপন্থী হিসেবে বিশ্ববাসীর সামনে নিজেকে উপস্থাপন করেছে। সম্প্রতি মত স্বাধীনতার নামে মহানবী সা.-এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে বিশ্ব মুসলিমের অন্তরে চরম আঘাত দিয়েছে। রাসূলের একজন উম্মত হিসেবে আমরা এ অপমান মেনে নিতে পারি না। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। বক্তাবৃন্দ মুসলিম অধ্যুষিত বাংলাদেশ সরকারকে এ বিষয়ে একটি কার্যকর উদ্যোগ নেওয়ার আহবান জানান।

আঞ্জুমান কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও জামিয়া তা’লীমুল কুরআন সিলেটের প্রিন্সিপাল মাওলানা ইমদাদুল হক নোমানীর সভাপতিত্বে ও জামিয়ার ভাইস প্রিন্সিপাল মাওলানা হাফেজ ইনাম বিন সিদ্দিক, আলহাজ্ব মৌলভী আব্দুল কাদিরের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, সিলেট সিটি কর্পোরেশনের সাবেক ভারপ্রাপ্ত মেয়র বর্তমান ২৭ নং ওয়ার্ড কাউন্সিলর আজম খান, ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র তৌফিক বকস লিপন,বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মাওলানা রেজাউল করিম জালালী,বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব আব্দুল মালিক মারুফ মিয়া,কদমতলী বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি জনাব দুলাল মিয়া, জাতীয় ইমাম সমিতি ২৭ নং ওয়ার্ড সভাপতি মাওলানা হাফেজ মুহাম্মদ আলী, কদমতলী কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতীব হাফেজ মাওলানা আব্দুল্লাহ, কিশলয় কিন্ডারগার্টেন স্কুলের প্রিন্সিপাল জনাব আহমেদ শমসের সিরাজ, বিশিষ্ট রাজনীতিবিদ সয়েফ খান,দক্ষিণ সুরমা অনলাইন প্রেসক্লাবের সভাপতি আফরোজ খান, গোটাটিকর ব্রাদার্স ক্লাবের সভাপতি বাবর আহমদ, সাবেক সভাপতি আব্দুল কাদির,পাঠানপাড়া সমাজকল্যাণ যুব সংঘের উপদেষ্টা জাবের হুসেন খান, বন্ধন সমাজ কল্যাণ সমিতির সভাপতি ছানিদুল ইসলাম রাজু, ষাটঘর প্রতিভা সমাজ কল্যাণ সংস্থার সহ-সাধারণ সম্পাদক আশফাকুর রহমান নওশাদ,ছাত্রনেতা লিমন আহমদ,শুভ রাজ হাসান,হাজ্বী জাকারিয়া হাসান প্রমূখ।
সভাপতির বক্তব্যে মাওলানা ইমদাদুল হক নোমানী বৃহত্তর গোটাটিকর এলাকার বিশেষকরে গোটাটিকর, পূর্ব পাড়া, আলমপুর, ষাটঘর, বন্দরঘাট, জৈনপুর, নূরপুর, পাঠানপাড়া,কদমতলীসহ বিভিন্ন মসজিদ থেকে আগত মুসল্লি এবং ২৭ নং ওয়ার্ডের বিভিন্ন ক্লাব ও সামাজিক সংগঠনের দায়িত্বশীলবৃন্দ প্রিয় নবিজীর মহব্বতে মিছিলসহ অংশগ্রহণ করে আজকের প্রোগ্রামকে সফল করার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করে সবাইকে ধন্যবাদ জানান।

সমাবেশ শেষে জামিয়ার সিনিয়র শিক্ষক মাওলানা ইবাদ বিন সিদ্দিক,মাওলানা আবুল হুসাই শরীফ,হাফেজ খাব্বাব আহমদ ও মাওলানা মুশাররফ হুসাইনের নেতৃত্বে এক বিরাট বিক্ষোভ মিছিল কদমতলী, টার্মিনাল, কীনব্রীজ হয়ে সুরমা পয়েন্টে হেফাজতে ইসলাম ও কোর্ট পয়েন্টে জাতীয় ইমাম সমিতির মিছিল-সমাবেশে যোগদান করে। মিছিলকারীরা ফ্রান্সের পণ্য বর্জন ও রাসূলের মহব্বতে শ্লোগানে শ্লোগানে নগরীর আকাশ-বাতাস মুখরিত করে তোলেন।