Sun. Jan 17th, 2021

বর্তমান সময়ে দ্রুত মানুষের কাছে সংবাদ পৌছে দেয় অনলাইন গণমাধ্যম ঃ মুহিত চৌধুরী

সৈয়দ উবায়দুর রহমান:শীঘ্রই আসছে ‘দৈনিক সময় সিলেট’ নামে একটি অনলাইন গণমাধ্যম। এসএমএস মিডিয়া লিমিটেড সিলেট-এর মালিকানাধীন এই পোর্টালের সম্পাদনায় থাকছেন বিশিষ্ট কবি ও মিডিয়া ব্যক্তিত্ব শায়ের খানদানী। ২৪ঘন্টার সংবাদ ভিত্তিক এই পোর্টালের ওয়েবসাইট ডিজাইনসহ অানুসাঙ্গিক কাজগুলো ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) বিকেলে সিলেট অনলাইন প্রেসক্লাবের রাগিব আলী মিলনাতয়নে এই গণমাধ্যমটির লগো উন্মোচন হয়েছে। এসএমএস মিডিয়া লিমিটেড আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর আ ক ম এনামুল হক মামুন।

এতে প্রধান অতিথি ছিলেন সিলেট অনলইন প্রেসক্লাবের সভাপতি কবি মুহিত চৌধুরী। বক্তব্যে তিনি বলেন- মানুষ দ্রুত সময়ে সংবাদ জানার জন্য আগ্রহী থাকে। মানুষ জানতে চায় প্রতি মুর্হুতের খবর। এজন্যই অনলাইন গণমাধ্যম এখন খুবই জনপ্রিয়। আশা করছি ‘সময় সিলেট’ সত্য ও তথ্যের ভিত্তিতে বস্তুনিষ্ঠ সাংবাদিকতার মাধ্যমে মানুষের জানার তৃষ্ণা নিবারণে ভূমিকা রাখবে।

সভাপতির বক্তব্যে আ ক ম এনামুল হক মামুন বলেন- অাস্থা, বিশ্বাসযোগ্যতা ও দায়িত্বশীলতাই আমাদের ভিত, শক্তির জায়গা। আমরা এগুলোকেই লক্ষ্য নির্ধারণ করে এগিয়ে যেতে চাই। অভিজ্ঞদের পাশাপাশি তরুণ, সৃজনশীল ও উদ্যমী একদল সাংবাদিকদের শ্রমেঘামে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের পাশাপাশি চিন্তাশীল আরো বহুরৈখিক আয়োজন নিয়ে পাঠকদের ভালোবাসা কুড়াতে চাই।

কবি ও সাংবাদিক আহমাদ সালেহের পরিচালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য দেন- কবি ও প্রকাশক কাওছার জাহান লিপি, বাংলাদেশ পল্লী ফোরামের চেয়ারম্যান চৌধুরী আলী আনহার শাহান, বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট সাইদুর রহমান, অ্যাডভোকেট আনোয়ারুল হক, দৈনিক ইনকিলাব ও শ্যামল সিলেটের রিপোর্টার রেজাউল করিম রেজা, সিলেট অনলাইন প্রেসক্লাবের সদস্য শাহীদ হাতেমী, সিলেট রিপোর্ট ডটকমের স্টাফ রিপোর্টার সৈয়দ উবায়েদুর রহমান, দৈনিক বাংলা সময়ের সিলেট প্রতিনিধি কামরুল ইসলাম মাহি, বাংলা সংলাপ ডটকমের সম্পাদক মো. এমদাদ আলী, শিক্ষানবিশ আইনজীবী আমীরুল ইসলাম, দিলোয়ার হোসেন।

এসময় উপস্থিত ছিলেন- শিক্ষাবিদ আতাউর রহমান, তরুন সমাজকর্মী রায়হান আহমদ, সমাজসেবী ফাতেমা রহমান, তাহেরা বেগম, যুক্তরাজ্য প্রবাসী সাইদুর রহমান, তরুণ সংগঠক আল মামুন আহমেদ, ইউথ নেটওয়ার্ক সেন্টারের ডিসট্রিক্ট লিডার আতকিয়া মাদেহা নাহার তাশদী, লেখক কায়ছান মাহমুদ আকবরী, এমদাদুর হক আজাদ, ইফতেখার শামীম, লয়লুছ আলী হৃদয় প্রমুখ। এছাড়া এসএমএস মিডিয়া লিমিটেডের চেয়ারম্যান মো. সেলিম আহমেদ, পাবলিসিটি এন্ড পাবলিকেশন্স ডিরেক্টর সাইফুল ইসলাম রানা ভিডিও কনফারেন্সে অনুষ্ঠান জুড়ে যুক্ত ছিলেন।