Sun. Apr 11th, 2021

খাদ্য অধিদফতরে নিয়োগ নিয়ে সতর্কবার্তা দিলেন মন্ত্রী-সচিব

ডেইলি বিডি নিউজঃ খাদ্য অধিদফতরে নন-গেজেটেড ১৪টি ক্যাটাগরির ১৩১টি শূন্য পদে লোক নিয়োগ কার্যক্রম চলছে। এই নিয়োগ নিয়ে যাতে কোনো অনিয়ম-দুর্নীতি না হয়, কেউ যাতে প্রতারণার শিকার না হন, সেই বিষয়ে সতর্কবার্তা দিয়েছেন খাদ্যমন্ত্রী ও খাদ্য সচিব।

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার ও খাদ্য মন্ত্রণালয়ের সচিব মোছাম্মৎ নাজমানারা খানুম এই সতর্কবার্তা দিয়েছেন।

খাদ্যমন্ত্রী ভিডিও বার্তায় বলেন, ‘খাদ্য অধিদফতর নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছিল। দীর্ঘদিন এটার প্রচেষ্টা চলছিল। কোভিড-১৯-এ এটা ব্যাহত হয়েছে। মধ্যস্বত্বভোগী কোনো দালাল চক্রের পাল্লায় দয়া করে আপনারা পড়বেন না। এবং কোনো টাকা-পয়সা দেবেন না। যে ব্যক্তি ঘটাবে তার বিরুদ্ধে আমরা আইনানুগ ব্যবস্থা গ্রহণ করব।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার অভিপ্রায় অনুযায়ী মুজিব শতবর্ষে সততা ও নিষ্ঠার সঙ্গে যোগ্য ব্যক্তিদেরকেই নিয়োগ দেয়া হবে বলে জানান খাদ্যমন্ত্রী।

এর আগে খাদ্য সচিব সকর্তবার্তায় বলেন, ‘লিখিত, মৌখিক ও প্রযোজ্য ক্ষেত্রে ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের সম্পূর্ণ মেধার ভিত্তিতে এবং সরকারি বিধি মোতাবেক কোটার ভিত্তিতে নিয়োগ প্রদান করা হবে। কোনো দালাল বা প্রতারকের খপ্পরে পড়ে আর্থিক লেনদেন কিংবা অন্য কোনো অসদুপায় অবলম্বন না করার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করছি।’

‘নিয়োগ বিষয়ে যেকোনো তদবির প্রার্থীর অযোগ্যতা হিসেবে গণ্য করা হবে। মন্ত্রণালয় বা অধিদফতরের কোনো কর্মকর্তা-কর্মচারী নিয়োগ সংক্রান্ত কাজে আর্থিক লেনদেন কিংবা প্রতারণায় অংশগ্রহণ করলে উপযুক্ত প্রমাণসাপেক্ষে তাদেরকে ধরিয়ে দেয়ার জন্য অনুরোধ করছি’-বলেন সচিব।

সম্পূর্ণ দুর্নীতিমুক্ত, স্বচ্ছ, জবাবদিহিমূলক ও বিশ্বাসযোগ্য নিয়োগ কার্যক্রমে সকলের সহযোগিতা কামনা করেছেন খাদ্য সচিব মোছাম্মৎ নাজমানারা খানুম।

খাদ্য অধিদফতরে নন-গেজেটেড ল্যাবরেটরি টেকনিশিয়ান, ফোরম্যান, মেক্যানিক্যাল ফোরম্যান, অপারেটর, সহকারী ফোরম্যান, মিলরাইট, ল্যাবরেটরি সহকারী, সহকারী অপারেটর ও স্টেভেডর সরদার, ইলেকট্রিশিয়ান, ভেহিকল ইলেকট্রিশিয়ান, ভেহিকল ম্যাকানিক, সহকারী মিলরাইট এবং সাইলো অপারেটিভের কারিগরি পদে নিয়োগের জন্য শনিবার (৩১ অক্টোবর) লিখিত পরীক্ষা হয়েছে।