Wed. Jan 27th, 2021

পুলিশ থেকে সর্বাধিক সেবা পাচ্ছে জনগণ: স্বরাষ্ট্রমন্ত্রী

ডেইলি বিডি নিউজঃ পুলিশের সক্ষমতা বেড়েছে এবং আধুনিক প্রযুক্তি ব‍্যবহার করছে বলেই জনগণ পুলিশ থেকে সর্বাধিক সেবা পাচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

তিনি বলেন, দক্ষ, প্রযুক্তি নির্ভর ও জনবান্ধব পুলিশ গড়াই আমাদের লক্ষ‍।

ইনফো-সরকার ৩য় পর্যায় প্রকল্পের আওতায় এক হাজার পুলিশ অফিসে স্থাপিত ভার্চ্যুয়াল প্রাইভেট নেটওয়ার্ক (ভিপিএন) কানেক্টিভিটি পুলিশের সক্ষমতা আরও বৃদ্ধি করবে।

বুধবার (০৪ নভেম্বর) জুম প্লাটফর্মে বাংলাদেশ পুলিশের এক হাজার অফিসের ভার্চ্যুয়াল প্রাইভেট নেটওয়ার্ক (ভিপিএন) কানেক্টিভিটির হস্তান্তর ও উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ভিপিএন কানেক্টিভিটি বাস্তবায়নের ফলে বাংলাদেশ পুলিশের বিভিন্ন কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে আধুনিক প্রযুক্তি ও ডিজিটাল পদ্ধতি প্রয়োগ করা সম্ভব হয়েছে। ফলে বিভিন্ন স্পর্শকাতর বিষয়ের গোপনীয়তা নিশ্চিতকরণসহ নির্ভুল তথ্য আদান-প্রদানের মাধ্যমে সব সেবা সঠিকভাবে জনগণের কাছে পৌঁছে দেওয়া সম্ভব হচ্ছে। ফলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ভিশন-২০২১ বাস্তবায়নে উল্লেখযোগ্য অবদান রাখবে। মুজিববর্ষ ২০২০ এ জনগণের দোরগোড়ায় ডিজিটাল সেবা পৌঁছে দেওয়ার এক নতুন দ্বার উন্মোচিত হলো।

তিনি বলেন, এই ভিপিএন প্রকল্পের মাধ্যমে স্থাপিত ভার্চ্যুয়াল প্রাইভেট নেটওয়ার্ক (ভিপিএন) অবকাঠামোটি বাংলাদেশ পুলিশের অভ্যন্তরীণ গুরুত্বপূর্ণ ও গোপনীয় তথ্যের নিরাপত্তা ও সঠিক ব্যবস্থাপনা নিশ্চিত করবে। প্রকল্পের আওতায় স্থাপিত ভিপিএন কানেক্টিভিটির মাধ্যমে এক হাজার অফিস থেকে বাংলাদেশ পুলিশের প্রয়োজনীয় সফটওয়্যারগুলো নির্বিঘ্নে ও নিরাপত্তার সঙ্গে ব্যবহার করা সম্ভব হচ্ছে।