Thu. Nov 26th, 2020

১ দিন পর সিলেটের সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক

ডেইলি বিডি নিউজঃ দীর্ঘ ২৪ ঘণ্টা পর সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। এতে স্বস্তি ফিরেছেন সিলেটগামী যাত্রীদের মধ্যে। রোববার ( ৮ নভেম্বর) বেলা ১২ টার দিকে রেল চলাচল শুরু হয়।

তবে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে তেলবাহী ট্রেনের ইঞ্জিনসহ ৬টি বগি এখনো উদ্ধার করা যায়নি। এগুলো পরবর্তীতে উদ্ধার করা হবে বলে জানিয়েছে রেল কর্তৃপক্ষ।
দুর্ঘটনার পর শনিবার (৭ নভেম্বর) রাতে সিলেটগামী তিনটি ট্রেনের যাত্রা বাতিল করা হয়। সারারাত জেগে কমলাপুর রেল স্টেশনেই অপেক্ষা করেন অনেক যাত্রী।

রোববার (৮ নভেম্বর) ভোরেও পারাবত এক্সপ্রেসও বাতিল করা হয়। রাজধানীর কমলাপুর রেল স্টেশনে ভোর থেকে ভিড় করেন যাত্রীরা। ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করেও যাত্রা করতে না পেরে ভোগান্তিতে পড়েন যাত্রীরা। পরে কাউন্টারে টিকিট জমা দিয়ে টাকা ফিরিয়ে নেন তারা।

জানা গেছে, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সিলেটগামী তেলবাহী ৯৫১ ট্রেনের ইঞ্জিনসহ ৬টি বগি শ্রীমঙ্গল উপজেলার সাতগাঁও রেলস্টেশনের কাছে লাইনচ্যুত হয়ে উল্টে যায়। এতে সিলেটের সাথে রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

দুর্ঘটনার প্রায় ৭ ঘণ্টা পর রিলিফ ট্রেন ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে। শনিবার রাতে ঘটনার কারণ অনুসন্ধানে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।