Sun. Nov 29th, 2020

৩৭৬ দিন পর চেনা রাজ্যে সাকিব আল হাসান

ডেইলি বিডি নিউজঃ শেষবার যখন দেশের হোম অব ক্রিকেটে এসেছিলেন, তখন চোখে-মুখে বিষণ্ণতা, মাথার ওপর ছিল আইসিসির দেয়া নিষেধাজ্ঞার খড়গ। যে কারণে গত ২৯ অক্টোবর থেকে ২০১৯ থেকে মিরপুরের শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে যেতে পারেননি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

গত মাসের ২৯ তারিখ আইসিসির তরফ থেকে দেয়া সবধরনের নিষেধাজ্ঞামুক্ত হয়েছেন সাকিব। তবে দেশের বাইরে থাকায় সেদিনই প্রিয় শেরে বাংলায় নিজের চিরচেনা রাজ্যে পা রাখা হয়নি তার। দেশে ফিরেছেন বৃহস্পতিবার মধ্যরাতে। মাঝে তিনদিন কাটিয়ে আজ (সোমবার) শেরে বাংলায় গেলেন সাকিব।

২৯ অক্টোবর ২০১৯ থেকে ৯ নভেম্বর ২০২০- মাঝে কেটে গেছে ৩৭৬ দিন, বাংলাদেশ দল খেলেছে ১৪টি আন্তর্জাতিক ম্যাচ,যেগুলো খেলতে পারেননি সাকিব। করোনাভাইরাসের লকডাউনের কারণে বেশ কিছু সিরিজ স্থগিত হওয়াটা এক দৃষ্টি থেকে সাকিবের জন্য শাপেবরই হয়েছ।

অবশেষে ৩৭৬ দিন পর আবারও মাঠে ফিরেছেন সাকিব,নিতে শুরু করেছেন জাতীয় দলে ফেরার প্রস্তুতি। তবে এখনই জাতীয় দলের কোনো ক্যাম্প বা সিরিজ নেই।

চলতি মাসের শেষ দিকে হবে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি লিগ। সেখানে খেলার সার্টিফিকেট পেতে আগে প্রমাণ দিতে হবে নিজের ফিটনেসের।

সে লক্ষ্যেই আজ শেরে বাংলায় গিয়েছেন সাকিব। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি লিগের প্লেয়ার্স ড্রাফটের আগেই ফিটনেস টেস্টের ব্যবস্থা করেছে বিসিবি। দুই দিনে মোট ১১৩ জন ক্রিকেটারকে দিতে হবে ফিটনেস টেস্ট।

যার প্রথম দিনই রয়েছে সাকিব আল হাসানের নাম। সেজন্য আজ সকাল ১০টার আগেই শেরে বাংলায় উপস্থিত হয়েছেন তিনি।