Mon. Nov 30th, 2020

বানিয়াচংয়ে বৈদ্যুতিক খুঁটি অপসারণ না করেই চলছে রাস্তা পাকাকরণের কাজ

হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জের বানিয়াচং সদরের ব্যস্ততম একটি সড়কে বৈদ্যুতিক খুটি না সরিয়েই চলছে সড়ক পাকাকরনের কাজ। এ নিয়ে এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে। অনেকেই বলছেন স্থানীয় পল্লী বিদ্যুতের খাম খেয়ালীপনার কারনে ওই সড়কের রাস্তাটি মাঝখানে একটি খুটি থাকার দরুন প্রায়শই দূর্ঘটনা ঘটছে। আজ রোববার সরেজমিন গিয়ে দেখা যায় ৫/৬নং বাজার সড়কে বৈদ্যুতিক খুঁটি অপসারণ না করেই চলছে পাকাকরণের কাজ।

বাজারের উপস্বাস্থ্য কেন্দ্রের গেইটের উত্তর পার্শ্বে নির্মাণাধীন সড়কের মাঝখানে দন্ডায়মান ১টি ও মধ্য বাজারের চৌরাস্তায় রয়েছে ১টি বৈদ্যুতিক খুঁটি। আর এ খুঁটির উপর দিয়ে রয়েছে হাই ভোল্টেজ সম্পন্ন বিদ্যুতের টানানো লাইন এবং ট্র্যান্সমিটার। এর নিচে দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে যানবাহনসহ প্রতিনিয়ত যাতায়াত করছেন পথচারীরা। ফলে যে কোন সময় বড় ধরণের দুর্ঘটনার আশঙ্কা করছেন বাজারবাসীসহ এলাকাবাসী।

৫/৬নং বাজারের পূর্বের ব্রীজ থেকে পশ্চিমে চৌরাস্তার দক্ষিণে উপস্বাস্থ্য কেন্দ্র ও মসজিদের সামন পর্যন্ত প্রায় ১৮০মিটার দৈর্ঘ্য ও ৫.৫ মিটার প্রস্থ সড়কের মাঝে ২টি ঝুঁকিপূর্ণ বৈদ্যুতিক খুঁটি রেখেই সড়ক প্রশস্থ ও পাকাকরণের কাজ চলছে।

এ ব্যাপারে ৫/৬নং বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি মোঃ মকবুল হোসেন এর সাথে আলাপকালে তিনি জানান, বাজারের এ সড়কটি গ্যনিংগঞ্জ বাজার, বড় বাজার ও বাবুর বাজারের সংযোগস্থল। এ সড়ক দিয়ে দৈনন্দিন স্কুল, কলেজ, মাদ্রাসা পড়ুয়া শিক্ষার্থী, উপস্বাস্থ্য কেন্দ্রে নিয়ে আসা রোগী, মসজিদে নামাজপড়া মুসল্লীসহ হাজার হাজার পথচারী ভারী যানবাহনসহ ট্রলি,টমটম,মিশুক, মোটরসাইকেল যাতায়াত করতে সমস্যায় পতিত হচ্ছেন।এতে করে দ্রুত বিদ্যুতের খুঁটি অপসারণ না করলে যে কোন সময় বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা প্রকাশ করছেন স্থানীয়রা।
এ ব্যাপারে বানিয়াচং পল্লী বিদ্যুতের ডিজিএম মামুন মোল্লা জানান, আমাদের কাছে এখন পর্যন্ত কোন লিখিত আবেদন আসেনি। আবেদন হাতে পেলে ব্যবস্থা নেওয়া হবে।