Mon. Jan 25th, 2021

ভালো শুরু চান চার অধিনায়ক

ডেইলি বিডি নিউজঃ আজ পর্দা উঠছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ স্পন্সরড বাই ওয়ালটন’। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে স্থানীয় ক্রিকেটারদের নিয়ে প্রথমবার আয়োজিত হচ্ছে হাই ভোল্টেজ বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ। পাঁচ দলের টি-টোয়েন্টি কাপ দিয়ে ২৫১ দিন পর প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরবে বাংলাদেশে। এরই মধ্যে সব প্রস্তুতি শেষ করেছে আয়োজকরা। মাঠে ফিরতে মুখিয়ে থাকা খেলোয়াড়েরাও শতভাগ প্রস্তুতি নিয়েছেন। এখন শুধু মাঠে নামার পালা। উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে বেক্সিমকো ঢাকা ও মিনিস্টার গ্রুপ রাজশাহী। সন্ধ্যা সাড়ে ছয়টায় মুখোমুখি হবে জেমকন খুলনা ও ফরচুন বরিশাল। সোমবার শেষ দিনের প্রস্তুতির পর উদ্বোধনী দিনে মাঠে নামা চার দলের অধিনায়ক এই টুর্নামেন্ট নিয়ে নিজেদের ভাবনা জানালেন।

মুশফিকুর রহিম; অধিনায়ক, বেক্সিমকো ঢাকাঃ আমরা তো সবাই চাই খুব ভালো একটা টুর্নামেন্ট হোক। এই বছর প্রথম স্থানীয় টি-টোয়েন্টি ক্রিকেটার নিয়ে টুর্নামেন্ট হবে, খুবই রোমাঞ্চিত। বেক্সিমকো ঢাকার হয়ে যেন খুব ভালো একটা শুরু করতে পারি।

চূড়ান্ত লক্ষ্য তো চ্যাম্পিয়নশিপ। স্থানীয় খেলোয়াড় সম্পর্কে সবাইক কম বেশি জানি। কিন্তু নির্দিষ্ট দিনে যারা মাঠে নিজেদের সেরা পারফরম্যান্স করতে পারবে তারাই জিতবে। যারা কম ভুল করবে তাদের সম্ভাবনা বেশি থাকবে।

আমাদের ভারসাম্যপূর্ণ দল। এখন মাঠে আমাদের কাজটা করতে হবে। অধিনায়ক হিসেবে আমার কাজ এই দলকে নাম্বার ওয়ান করা। সেই চ্যালেঞ্জ নেওয়ার জন্য আমি প্রস্তুত। আশা করবো ব্যক্তি ও অধিনায়ক হিসেবে প্রতিদান দিতে পারবো।

তামিম ইকবাল; অধিনায়ক, ফরচুন বরিশালঃ আমাদের দলে হয়তো তারকা খেলোয়াড় নেই। তবে ক্রিকেট এমন একটা খেলা, যেখানে কাগজে কলমে শক্তিশালী হলেই হবে না। আমি নিশ্চিত যে, খেলোয়াড় যারা আছে আমাদের, সবাই সামর্থ্যবান। তারা কোনও না কোনও জায়গায় নিজেকে প্রমাণ অবশ্যই করেছে। আমার বিশ্বাস আছে যে তারা ভালো করবে।

আমরা যদি আমাদের সব কাজ ভালোভাবে করি, তাহলে প্রতিপক্ষকে নিয়ে ভাবতে হবে না। অনেক সময় আপনি দেখবেন যে, অনেক শক্তিশালী দলও কিন্তু দিন শেষে ট্রফি জিততে পারে না। আবার দেখবেন কোনও দল যারা ততটা শক্তিশালী না, কিন্তু তারা ট্রফি জিতছে। কারণ তারা ওই টুর্নামেন্টে ভালো খেলছে। আমি আশা করছি, আমরা এই টুর্নামেন্টে ভালো খেলবো। যদি আমরা ভালো খেলি, তাহলে কাগজে কলমে কে শক্তিশালী তা কিন্তু কোনও বিষয় নয়।

টুর্নামেন্টের প্রথম ম্যাচ বরাবরই কঠিন। আমরা যদি ভালো শুরু করতে পারি, তাহলে বাকি পথটা ভালো যেতে পারে। এজন্য শুরুর ম্যাচটি মনোযোগ ধরে রেখে খেলতে হবে।

মাহমুদউল্লাহ রিয়াদ; অধিনায়ক, জেমকন খুলনাঃ কাগজে-কলমে হয়তো আমাদের দলকে অনেক শক্তিশালী মনে হচ্ছে। তবে আমি সবসময়ই একটা কথা বিশ্বাস করি যে মাঠের পারফরম্যান্সটাই সবসময় মুখ্য থাকবে। আপনি যত বড় নামই থাকেন, যত ভালো ক্রিকেটারই হন। দিনশেষে আপনাকে মাঠে এটা প্রমাণ করতে হবে। অবশ্যই আমাদের প্রমাণের অনেক কিছু আছে।

বিপিএলের আবহ অন্যরকম থাকে, এই টুর্নামেন্টের আবহ অন্যরকম। কারণ, ওখানে অনেক সময় বড় বড় বিদেশি ক্রিকেটাররাও থাকে। একই সঙ্গে আমার এটাও মনে হয়, এটা খুবই ভালো এক টুর্নামেন্ট। এই টুর্নামেন্টে আমরা সবাই ভালো খেলার জন্য মুখিয়ে আছি। আমি আমার দল নিয়ে বেশ আশাবাদী।

আমি সবসময় বিশ্বাস করি যে কোনও টুর্নামেন্টে শুরুটা অনেক গুরুত্বপূর্ণ, দলীয় ও ব্যক্তিগতভাবে আত্মবিশ্বাস আনার জন্য। দলের মধ্যে সেই আত্মবিশ্বাস ছড়িয়ে দেওয়াটা অনেক গুরুত্বপূর্ণ। তার জন্য ভালো শুরুটা অনেক গুরুত্বপূর্ণ।

নাজমুল হোসেন শান্ত; অধিনায়ক, মিনিস্টার গ্রুপ রাজশাহীঃ আমরা সবাই সবার জায়গা থেকে ভালোভাবে প্রস্তুত। অভিজ্ঞতার পাশাপাশি তরুণ অনেক ক্রিকেটারও রয়েছে। চারদিকে চিন্তা করলে কম্বিনেশন ভালো।

অধিনায়ক হিসেবে বাড়তি দায়িত্ব থাকলেও আমার কাজ নিজের মতো করে পারফর্ম করা। নিজের রান আমার নিজেকে করতে হবে। ওই জায়গাটায় ভালোভাবে প্রস্তুতি নিচ্ছি। নজর দিচ্ছি কীভাবে ভালো রান করা যায়। টি-টোয়েন্টির শেষ দুই তিনটা ইনিংস আমার খুব ভালো ছিল। ওই ইনিংসগুলো চিন্তা করলে অবশ্যই আত্মবিশ্বাস পাই।

আজকের সংবাদ