Mon. Apr 12th, 2021

জৈন্তিয়া কেন্দ্রীয় পরিষদের কানাইঘাট উপজেলার সাতবাক ইউনিয়ন কমিটি গঠন

ডেইলি বিডি নিউজঃ গতকাল ২৭ নভেম্বর শুক্রবার জৈন্তিয়া কেন্দ্রীয় পরিষদের কানাইঘাট উপজেলার ০৪ নং -সাতবাক ইউনিয়ন কমিটি গঠনের লক্ষ্যে স্হানীয় ইউনিয়ন পরিষদের কার্যালয়ে এক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

বীর মুক্তিযোদ্ধা আলতাফ হোসেন চৌধুরী মহসিন এর সভাপতিত্বে ও সাবেক ছাত্র নেতা আহসানুর রশিদ রিপন এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্তিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ও উপজেলা কমিটির আহবায়ক, বিশিষ্ঠ শিক্ষানুরাগী ও শিকড় সন্ধানী লেখক মোঃ মোশতাক চৌধুরী।

বিশেষ অতিথি হিসাবে উপস্তিত ছিলেন দয়ামীর ডিগ্রি কলেজের প্রভাষক ও উপজেলা যুগ্ম আহবায়ক আফসার উদ্দিন আহমেদ চৌধুরী, উপজেলা আহবায়ক কমিটির সদস্য হুমায়ুন আজাদ, দাবাধরণীর মাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আজিজুল হক, ইউনিয়ন পরিষদের মেম্বার হেলাল উদ্দিন মামুন ও ইউনিয়ন পরিষদের মেম্বার মুন্সি আবুল হোসেন।

এ ছাড়াও অন্যান্যের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন সদর ইউনিয়নের সাধারণ সম্পাদক এমাদ উদ্দিন এমাদ, যুগ্ম সাধারণ সম্পাদক আদনান আহমদ, সাংগঠনিক সম্পাদক আলমগীর কবির ও শিক্ষক সুলতান আহমদ প্রমূখ। সভায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ আলমাছ উদ্দিন।

উক্ত সভায় সর্বসম্মতিক্রমে দাবাধরণী মাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আজিজুল হক কে সভাপতি, বিশিষ্ট যুবনেতা আহসানুর রশিদ রিপন ‘কে সাধারণ সম্পাদক করে মোট ৩১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা করা হয়।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, কানাইঘাট, গোয়াইনঘাট, জৈন্তাপুর ও কোম্পানিগন্জ উপজেলার ঘরে ঘরে গ্যাস চাই, সিলেট গ্যাস ফিল্ড ও কোম্পানিগন্জের আইটি পার্কে অগ্রাধিকার ভিত্তিতে কর্মকর্তা – কর্মচারী নিয়োগ চাই, বৃহত্তর জৈন্তিয়ার শিক্ষার উন্নয়নে যে কোন সুবিধা জনক জায়গায় ১-টি বিশ্ববিদ্যালয় চাই, কানাইঘাট উপজেলার আন্দু গাং কে আন্দু গাং পর্যটন এলাকা ঘোষণা করা চাই। সরকারের কাছে আমাদের এসব দাবি আদায়ের আন্দোলনকে আরো বেগবান করতে হবে। আর এসব আন্দোলনকে ইউনিয়ন থেকে উপজেলায় গতিশীল করতে হবে।

তিনি বলেন আজকে সাতবাক ইউনিয়ন এর যে বলিষ্ঠ কমিটি হলো এই কমিটির নেতৃত্বে প্রতিটি গ্রাম থেকে আমাদের ন্যায্য দাবি আদায়ে সোচ্চার কন্ঠে এগিয়ে আসতে হবে তবেই আমরা আমাদের কাংখিত লক্ষ্যে পৌছাবো ইনশাআল্লাহ।

বিশেষ অতিথিবৃন্দ তাদের বক্তব্যে আশাবাদ ব্যক্ত করে বলেন, গ্যাস আমার দাবি নয়, গ্যাস আমার অধিকার এবং তা আমরা আদায় করে ছাড়বো।