Fri. Mar 5th, 2021

নগরীর সুরমা পয়েন্টে অবৈধ সিএনজি স্ট্যান্ড, যানজটে ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক :: সিলেট নগরীর সুরমা পয়েন্টে একটি প্রভাবশালী মহলের মদদে বসছে সিএনজি অটোরিক্সার অবৈধ স্ট্যান্ড। প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত শতাধিক সিএনজি পার্কিং করে থাকে। এই স্ট্যান্ডের কারণে যেমন যানবহন চালাচলে নিষেধাঙ্গা ও যানজট সৃষ্টি হয়। ঠিক তেমনি মানুষের চলাচলের অসুবিদা হচ্ছে। সুরমা পয়েন্ট থেকে জালালাবাদ পার্ক পর্যন্ত দুই সারিতে প্রতিদিন প্রায় দুই শতাধিক সিএনজি রাখার হয়। অন্যদিকে পয়েন্ট থেকে তালতলা পর্যন্ত রাস্তা দুই পাশে আরও দুই সারি থাকে। এছাড়া আদালতের প্রধান গেইটের সামনে করা হয় সিএনজি পার্কিং। কিন্তু কারো চোঁখে পড়েনি সুরমা পয়েন্টের এই অবৈধ স্ট্যান্ড। এই স্ট্যান্ডে দায়ে সুরমা পয়েন্ট এলাকায় সর্বদা যানজট লেগেই থাকে।

জানা গেছে, দীর্ঘদিন থেকে নগরীর সুরমা পয়েন্টে এই অবৈধ স্ট্যান্ড বসিয়ে হাজার হাজার টাকা আদায় করছে একটি কু-চক্রী মহল। মূলত এখানে কোন স্ট্যান্ডের অনুমেদন নেই। কোর্ট পয়েন্টে হচ্ছে সিএনজি অটোরিক্সার জন্য নির্ধারিত স্ট্যান্ড। এটা সম্পর্ণ রূপে অবৈধ স্ট্যান্ড।

সিলেট মহানগর পুলিশের উপ পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সাল মাহমুদ এর অভিযানে নগরীর বিভিন্ন অবৈধ স্ট্যান্ড উচ্ছেদ করা হলেও বহাল তবিয়তে সুরমা পয়েন্টর এই অবৈধ স্ট্যান্ড।

চালকদের সাথে আলাপ কালে জানা গেছে,বর্তমানে এই স্ট্যান্ডটি দায়িত্বরত টিআই এর নেতৃত্বে রয়েছে। তিনি এখানকার সিএনজি চালকদের কাছ থেকে দৈনিক বড় অংকের টাকা আদায় করেন। যার ফলে চালকরা একটি মহলের মাধ্যমে সিএনজির স্ট্যান্ড বসিয়েছেন। এই চালকদের বিরুদ্ধে কেউ প্রতিবাদ করলে অথবা গাড়ি সরানোর কথা বললে চালকরা টিআইয়ের সাথে আলাপ করার কথা বলেন। তাদের এই অবৈধ স্ট্যান্ডের সিএনজির যন্ত্রণায় অতিষ্ট নগরবাসী। সিসিক মেয়র এই অবৈধ সিএনজি স্ট্যান্ড উচ্ছেদ না করে আগে ফুটপাত দখলমুক্ত করতে ব্যস্ত সময় পার করছেন। ওপর একটি সূত্র জানিয়েছে আগামী ১৬ ই ডিসেম্বর হকার্সদের পূর্ণভাসন করা হবে। কিন্তু এই অবৈধ স্ট্যান্ডের বিরুদ্ধে বিরুদ্ধে ব্যবস্থা কে গ্রহণ করবে।

নগরীর সুরমা পয়েন্টর এই অবৈধ স্ট্যান্ড উচ্ছেদ করতে সিসিক মেয়রসহ প্রশাসনের নিকট আশু হস্থক্ষেপ কামনা করছেন নগরীর সচেতন মহল।