Sat. Mar 6th, 2021

সৌন্দর্যবর্ধনে সিলেটে বসানো হচ্ছে ‘টেষ্টিং গ্রিল’

ডেইলি বিডি নিউজঃ সিলেট নগরীর চৌহাট্টা-জিন্দাবাজার-বন্দরবাজার সড়কটিকে শুধুমাত্র তারের জঞ্জালমুক্তই নয়,জনগুরুত্বপূর্ণ এই সড়ক নিয়ে বিশেষ পরিকল্পনা নিয়েছে সিলেট সিটি করপোরেশন। এই পরিকল্পনার অংশ হিসেবে এবার ওই সড়কের সৌন্দর্যবর্ধনে কারুকাজ করা টেস্টিং গ্রিল বসানো হচ্ছে।

আজ মঙ্গলবার (১ ডিসেম্বর) দেখা যায়,চৌহাট্টাস্থ সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে থেকে জিন্দাবাজারের দিকে সড়কের মধ্যখানের ডিভাইডারে দৃষ্টিনন্দন গ্রিল বসানোর কাজ চলছে। কারুকাজ করা ও কালো-সোনালি রঙ্গের এ গ্রিল আরও অনেক গুণ বাড়িয়ে দিয়েছে এ সড়কের আকর্ষণ-এমটাই মন্তব্য করছেন পথচরীরা।

এর আগে ব্যস্ততম এই রাস্তার মাঝখানে সড়ক বিভাজন (ডিভাইডার) বসিয়ে সেখানে বাগান করার পরিকল্পনা নিয়েছিলো সিসিক। তবে তার বদলে এবার বসানো হচ্ছে কারুকাজ করা গ্রিল।

এ বিষয়ে সিসিকের প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান মঙ্গলবার দুপুরে জানান,এটি পরীক্ষামূলকভাবে বসানো হচ্ছে। চৌহাট্টা থেকে বন্দরবাজার পর্যন্ত পুরো রাস্তায় বসানো হবে কি-না তা এখনই বলা যাচ্ছে না। কিছু জায়গায় বসানোর পর পর্যবেক্ষণ করা হবে,এটি কতটা সৌন্দর্যবর্ধক। তার উপর নির্ভর করছে বাকিটা বসানোর কাজ।

তিনি জানানা,এই কারুকাজ করা গ্রিল বসানো ছাড়াও এ রাস্তার উভয়পাশের ফুটপাতে ফুলের টব বসিয়ে সৌন্দর্য্য বৃদ্ধি করতে চায় সিটি করপোরেশন।