Sat. Jan 16th, 2021

সৎ ও যোগ্য ব্যক্তিকে ভোট প্রদান করে মেয়র নির্বাচিত করুন

সেলিম আহমেদঃ বর্তমান বাংলাদেশে যত উন্নয়ন এবং মহৎ কাজ হয়েছে তা রাজনৈতিক ব্যক্তি এবং রাজনৈতিক দলের মাধ্যমে হয়েছে। যে সমাজে ভাল নেতা এবং ভাল মানুষের নেতৃত্বের বিকাশ ঘটাতে পারে,সে সমাজে ভাল সুশাসন ও গণতন্ত্র ভোগ করতে পারে।

আমাদের গণতান্ত্রিক শাসন ব্যবস্থাকে শক্তিশালী করনের অন্যতম মাধ্যম হল স্থানীয় সরকার নির্বাচন সমূহ। সরকার তার জন উন্নয়নে স্থানীয় কার্যক্রমসমূহ পরিচালিত করে থাকেন স্থানীয় সরকারের মাধ্যমে। গণতন্ত্রের সুশাসন নিশ্চিত করনের জন্য আমাদের স্থানীয় সরকার কাঠামো সমূহের অন্যতম হল পৌরসভা নির্বাচন। স্বাস্থ্য, শিক্ষা,রাস্তাঘাট,পানি,ড্রেনেজ,পয়নিষ্কাশন,বিদ্যুৎ, পরিচ্ছন্ন নগর,আবাসনসহ সকল স্থানীয় উন্নয়ন স্থানীয় সরকারের প্রতিষ্ঠান সমূহের মাধ্যমে বাস্তবায়িত হয়ে থাকে ।

স্থানীয় জনগণের দায়িত্বশীল শাসন ব্যবস্থায় দায়িত্ববান, সৎ,যোগ্য আধুনিক শিক্ষায় শিক্ষিত রুচিবান লোকের উপর অর্পিত না হলে জনগণের কাংক্ষিত উন্নয়নের ব্যর্ত্যয় ঘটে। বাংলাদেশের রাজনৈতকি দুর্বৃত্তায়নের সময়ে ভাল নেতার নেতৃত্ব বিকাশের জন্য জনগণের গুরুত্বপুর্ণ ভূমিকা রয়েছে। জনগণের কাংখিত নেতা নির্বাচনের অন্যতম মাধ্যম হল নির্বাচন। জনগণ যদি তার কাংখিত উন্নয়নের জন্য প্রতিনিধি নির্বাচনে ভুল করে তাহলে এর খেসারত জনগণকে দিতে হবে।

আসছে আগামী বছর ১৬ জানুয়ারি মৌলভীবাজার জেলার কুলাউড়া পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে । দীর্ঘ দিন পর অনুষ্ঠিতব্য নির্বাচনকে কেন্দ্র করে জনগণ এবং প্রার্থীদের মধ্যে বেশ উৎসাহ উদ্দীপনা দেখা যাচ্ছে, যা গণতন্ত্রের একটি শুভ সংকেত হিসেবে পরিণত হয়েছে । বেশ কয়েকজনের প্রার্থী মধ্যে পৌরসভার নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এক জনেই জনগণের কাছে বেশ পরিচিত সৎ,যোগ্য নেতা।

কুলাউড়া পৌরবাসীর সকলের কাছে অধ্যক্ষ সিপার উদ্দীন আহমেদ একজন সৎ,যোগ্য এবং জনউন্নয়ন বান্ধব নেতা হিসেবে কুলাউড়া পৌরবাসি মনে করেন । অধ্যক্ষ সিপার উদ্দিনের বক্তব্য হলো কুলাউড়া পৌরসভাকে দুর্নীতিমুক্ত,দলীয়-নিরপেক্ষ,টেন্ডারবাজী, চাঁদাবাজ মুক্ত করে পৌরসভায় সুশাসনের ব্যবস্থা করা । পৌরসভার সকল এলাকায় ড্রেনেজ ব্যবস্থার আওতায় আনয়নে পৌরসভাকে জলাবদ্ধতা মুক্ত করা । অধ্যক্ষ সিপার উদ্দিন আহমেদ চলার পথে না জেনে কোনো ছোট বড় ভুল ত্রুটি থাকলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখে তার সততা,যোগ্যতা,কর্মদক্ষতার মুল্যায়ন করে একজন ভাল মানুষ সৎ, যোগ্য নেতাকে আপনার মূল্যবান ভোট প্রদান করবেন।

একজন পিতা যেমন সৎ পাত্রে কন্যা দান করে থাকেন তেমনি ভোটার হিসেবে আপনাদের কর্তব্য সৎ পাত্রে ভোট প্রদান করা। তাই বিনয়ের শ্রদ্ধায় কুলাঊড়া পৌরবাসীর সকল ভোটারদের কাছে অনুরোধ করব সৎ,যোগ্য লোককে আসছে আগামী বছর ১৬ জানুয়ারি পৌর নির্বাচনে অধ্যক্ষ সিপার উদ্দিনকে ভোট প্রদান করুন এবং আগামী দিনে গণতন্ত্র,জবাবদিহিতা ও সুশাসন নিশ্চিত করনের লক্ষে ভাল,সৎ লোকের নেতৃত্ব বিকাশে সহায়তা করুন।।