Sat. Jan 16th, 2021

কুলাউড়ায় গণমাধ্যমকর্মীদের সহযোগিতা চাইলেন নৌকার প্রার্থী সিপার উদ্দিন

কুলাউড়া প্রতিনিধিঃ কুলাউড়ায় কর্মরত গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় করেছেন পৌর নির্বাচনে আওয়ামীলীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ। শনিবার (২৬ ডিসেম্বর) রাত ৯টায় কুলাউড়ার একটি অভিজাত রেষ্টুরেন্টে মতবিনিময় করেন।
আগামী ১৬ জানুয়ারির পৌরসভার নির্বাচনে সকল সহকর্মীদের সার্বিক সহযোগিতা কামনা করে সিপার উদ্দিন আহমদ তাঁর বক্তব্যে বলেন, বিগত পৌরসভা নির্বাচনে আমি প্রার্থী হয়ে দলীয় মনোনয়ন পাইনি, দলের আদর্শ মেনে বিদ্রোহী প্রার্থীও হইনি। এবারের নির্বাচনে মেয়র পদের জননেত্রী শেখ হাসিনা আমাকে নৌকা প্রতীক দিয়েছেন। আমার স্বপ্ন মেয়র নির্বাচিত হলে আমি কুলাউড়া পৌরসভাকে একটি আধুনিক পরিকল্পিত মডেল পৌরসভায় রূপান্তর করে পৌরবাসীর দীর্ঘদিনে চাহিদা পূরণ সচেষ্ট থেকে কাজ করে যাবো।
সাপ্তাহিক কুলাউড়ার সংলাপ পত্রিকার সম্পাদক ও প্রকাশক এবং ভাটেরা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ মতবিনিময়ে আরো বলেন, কুলাউড়া পৌরসভা প্রতিষ্ঠার ২৪ বছরে বিগত সময়ে যারা দায়িত্ব পালন করেছেন তারা কেউই মহাপরিকল্পনা করে কোন সিদ্ধান্ত গ্রহণ করেননি। যার কারণে পৌরবাসী তাদের কাঙ্খিত উন্নয়ন থেকে বঞ্চিত হয়েছে। শহরের প্রধান সমস্যা যানজট, জলাবদ্ধতা, পয়ঃনিষ্কাষণ নিয়ে সঠিক কোন পরিকল্পনা করা হয়নি, যার কারণে শহর ও আবাসিক এলাকার রাস্তায় জলাবদ্ধতার সৃষ্টি হয়ে জনদূর্ভোগ সৃষ্টি হয়। তাছাড়া রাস্তা উঁচু করার কোন পরিকল্পনা নেয়া হয়নি। শহরের সড়ক বাতির অবস্থাও বেহাল দশায় পরিণত হয়েছে। বছরে ৮০ শতাংশ সড়ক বাতি নষ্ট থাকে। বার বার মানুষ এ বিষয়ে অভিযোগ করলেও কোন প্রতিকার হয়না। নির্দিষ্ট কোন পরিকল্পনা করে কেউ কাজের বা প্রকল্পের উদ্যোগ নেননি। পৌরসভার অনেক এলাকা আছে যেগুলো দেখলে পৌরসভার এলাকা বলে মনে হবেনা। প্রায় সাড়ে ৪ বছর রাস্তাঘাটের করুণ অবস্থা থাকলেও নির্বাচনকে সামনে রেখে কিছু লোক দেখানো মেরামত কাজ করা হচ্ছে যা পৌর ভোটারদের সাথে প্রতারণার শামিল। প্রথম শ্রেণীর পৌরসভা হলেও আশপাশের সবক’টি পৌরসভার চেয়ে আমাদের পৌরসভার অবস্থা অনেক বেহাল দশা।

আমি দীর্ঘদিন থেকে পৌরবাসির সুখে-দুঃখে পাশে ছিলাম। তাদের সকলের সমর্থন নিয়ে আমি নির্বাচনে প্রার্থী হয়েছি। কুলাউড়ার রাজনৈতিক, সামাজিক, ক্রীড়াঙ্গন ও সাংস্কৃতিক অঙ্গনে অনেক শ্রম দিয়েছি। পৌরবাসীকে ক্রীড়া, সামাজিক, সাংস্কৃতিক পরিবেশের পাশাপাশি বিনোদনের ব্যবস্থা করে দিতে হবে। পরিকল্পিত একটি নগরী গড়তে আমি মেয়র পদে প্রার্থী হয়েছি। মেয়র হিসেবে আমি নির্বাচিত হলে পৌরবাসীর সাথে পরামর্শ করে মহাপরিকল্পনা গ্রহণ করে একটি আধুনিক পৌরসভা বিনির্মাণে কাজ করে যাবো। উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক ও উপজেলা শ্রমিকলীগের সাবেক যুগ্ম আহবায়ক উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিপার উদ্দিন বলেন, আমি প্রভাব বিস্তার করে মেয়র নির্বাচিত হতে চাইনা। আমি মানুষের ভালবাসা ও দোয়া নিয়ে নির্বাচিত হতে চাই। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন প্রক্রিয়া সামিল হওয়ার জন্য কুলাউড়া পৌরসভার সর্বস্তরের নাগরিকবৃন্দকে আহ্বান জানান।
গণমাধ্যমকর্মী সাইদুল হাসান সিপনের সঞ্চালনায় মতবিনিময়ে কুলাউড়ায় কর্মরত গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।