Fri. Jan 22nd, 2021

ছাত্রলীগের ইতিহাস বাঙালির ইতিহাসঃ মতিয়া চৌধুরী

ডেইলি বিডি নিউজঃ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী এমপি বলেছেন,ছাত্রলীগের ইতিহাস বাঙালির ইতিহাস। ছাত্রলীগ একটি বহতা নদীর মতো। সেই নদীর নৌকায় ভাসতে থাকলেই গন্তব্যে পৌঁছনো সম্ভব।

শনিবার রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক প্রতিমন্ত্রী আ খ ম জাহাঙ্গীর হোসাইন স্মরণে জনতার প্রত্যাশা
আয়োজিত স্মরণসভায় এসব কথা বলেন তিনি।

মতিয়া চৌধুরী বলেন, রাজনীতির কারণে বিরোধী দল ও মতের নানা জুলুম-অত্যাচার সহ্য করতে হয়েছে আ খ ম জাহাঙ্গীরকে। তার পরও তিনি নিজের আদর্শ থেকে বিচ্যুত হননি। বর্তমান ছাত্রলীগকেও তার আদর্শে অনুপ্রাণিত হয়ে নিজেদের আদর্শ থেকে পিছপা হওয়া যাবে না।

আ খ ম জাহাঙ্গীর হোসাইনের রাজনৈতিক জীবনের নানা দিক তুলে ধরে মতিয়া চৌধুরী বলেন, তিনি ছিলেন দেশের জন্য একজন নিবেদিতপ্রাণ কর্মী। বর্তমান ছাত্রলীগের নেতাকর্মীদের জাহাঙ্গীরের মতো দেশ ও মানুষের কল্যাণে সদা সর্বদা প্রস্তুত থাকতে হবে।

আ খ ম জাহাঙ্গীর হোসাইনের রাজনৈতিক জীবন স্মরণ করে মতিয়া চৌধুরী বলেন,আওয়ামী লীগ করতে হলে শেখ হাসিনাকে মানতে হবে, মূল আওয়ামী লীগকে মানতে হবে। রাজনীতির কঠিন অবস্থায়ও আ খ ম জাহাঙ্গীর হোসাইন বঙ্গবন্ধুর আদর্শ ও মূল আওয়ামী লীগের চেতনার বাইরে যাননি। এ জাতীয় মানুষ বিভিন্নভাবে হারিয়ে যাচ্ছেন।

জনতার প্রত্যাশা’র সভাপতি এমএ করিমের সভাপতিত্বে স্মরণ সভায় বক্তব্য দেন পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম,আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন,কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন প্রমুখ।