Sat. Jan 16th, 2021

কুলাউড়া পৌরসভার নির্বাচনে মেয়র পদে জনপ্রিয়তায় এগিয়ে নৌকার প্রার্থী অধ্যক্ষ সিপার উদ্দিন

ইউসুফ আহমদ ইমন, কুলাউড়া:: কুলাউড়া পৌরসভা নির্বাচন ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হবে। নির্বাচনে মেয়র পদে ৪জন প্রার্থী প্রতিদন্ধিতা করলেও অন্য প্রার্থীদের চেয়ে জনপ্রিয়তায় এগিয়ে রয়েছেন আওয়ামলীলীগের মনোনিত নৌকা প্রতীকের প্রার্থী অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক হিসেবে রাজনীতি, সাংস্কৃতিক, ক্রিড়াঙ্গণের একজন পরিচ্ছন্ন মানুষ হিসেবে পরিচিত অধ্যক্ষ সিপার উদ্দিন।আর তাই পৌরসভা বাসিন্দারা বলছেন- ক্লিন ইমেজের জন্য স্থানীয় মানুষের কাছে তুমুল জনপ্রিয় তিনি। এবং বিগতদিন যারাই নির্বাচিত হয়েছে তারাই ধুঁকা দিয়েছে। এবার পৌরসভার উন্নয়নের জন্য একজন যোগ্য ব্যক্তিকে নির্বাচিত করবেন। ৯টি ওয়ার্ডের পৌরসভার সাধারণ ভোটাররা বলছেন এমন কথা।

অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ দীর্ঘদিন রাজনীতি ছাড়াও শিক্ষকতা পেশা জড়িত এবং তরুণ সমাজকে খারাপ কাজ থেকে বিরত রাখার জন্য ক্রীড়াঙ্গণে ব্যাপক কাজ করে যাচ্ছেন।কারও সঙ্গে স্বার্থের দ্বন্দ্বে না জড়ানোয় সকলের পছন্দের প্রার্থী তিনি। বরং সবাইকে নিয়ে কুলাউড়া পৌরসভা উন্নয়নে দীর্ঘদিন ধরে নিঃস্বার্থভাবে কাজ করছেন তিনি। এর ফলে নৌকা মার্কার সর্মথনে যেখানেই ওঠান বৈঠক বা মতবিনিময় করেন সেখানেই পৌরবাসী ছুঁটে গিয়ে তৈরী করে জনসমুদ্রে।

স্থানীয় পৌরসভার বাসিন্দারা জানান, দলমত নির্বিশেষে সব ধরনের মানুষের সাথে সুসম্পর্ক সিপার উদ্দিন এর এলাকার মানুষের বিপদে পাশে থাকায় সবাই তাকে পছন্দ করেন।

কুলাউড়া পৌরসভা নির্বাচন নৌকা প্রতীকের মেয়র সিপার উদ্দিন আহমদ বলেন, আমি দীর্ঘদিন রাজনীতির সাথে জড়িত থাকায় মানুষের সমস্যাগুলো প্রত্যক্ষ করেছি। তারপাশাপাশি আমার সম্পাদনায় সাপ্তাহিক কুলাউড়ার সংলাপ পত্রিকার মাধ্যমে পৌরসভার বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেছি। সেগুলো সমাধানে জন্য প্রতিনিধি হিসেবে কীভাবে কাজ করতে হবে সে বিষয়েও ধারনা পেয়েছি।তাছাড়া যেহুতু আমার দল বাংলাদেশ আওয়ামীলীগ ক্ষমতায়, সেহুতু ২৪ বছরের পিছিয়ে পড়া পৌরসবার উন্নয়ন করতে পারবো। নির্বাচিত হলে আমি কুলাউড়া পৌর বাসির জন্য মডেল ও বাস্তবে একটি সুন্দর পৌরসভা উপহার দিতে চাই।

এছাড়াও তিনি বলেন, পৌরসভায় অনেক সেবা আছে, যেগুলো স্থানীয় মানুষ জানেন না। ঠিকঠাক সেগুলো তাদের কাছে পৌঁছে দিলে তারা স্বাবলম্বী হতে পারবেন। আমি সেই সেবাগুলো তাদের বাড়িতে পৌঁছে দিতে চাই।
কুলাউড়া্ পৌরসভায় ৯ টি ওয়ার্ড ঘুরে বিভিন্ন মহলের লোকের সাথে কথা বলে জানা যায় অন্য প্রার্থীদের চেয়ে জনপ্রিয়তায় এগিয়ে রয়েছেন আওয়ামীলীগের মনোনিত নৌকা প্রতীকের প্রার্থী অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ।