Sat. Jan 16th, 2021

ফাজিলচিশতে দুর্ঘটনা; ঘাতক ট্রাক চালক আটক

ডেইলি বিডি নিউজঃ সিলেট নগরের সবিদবাজার এলাকার ফাজিল চিশতে ট্রাক চাপায় দুই মোটর সাইকেল আরোহী নিহতের ঘটনায় ঘাতক ট্রাক চালককে আটক করেছে পুলিশ।

আটক ট্রাক চালক জাহিদ মিয়া (৪৮) বগুড়ার শিবগঞ্জের মৃত মোজাহার হোসেনের ছেলে।
সোমবার রাতেই তাকে আটক করা হয় বলে জানান সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (গণমাধ্যম) বিএম আশরাফ উল্লাহ তাহের।

আশরাফ উল্লাহ তাহের বলেন, দুর্ঘটনার পর উত্তেজিত জনতা ৪টি ট্রাকে অগ্নিসংযোগ করে। ঢাকা মেট্রো ট ১৮-৪৫০১, ঢাকা মেট্রো চ ২৪-২০০৯, বগুড়া ট ১১-১৮৮৫ এবং যশোর ট ১১-২০৫৭ এই নাম্বারের ট্রাকগুলো পুড়ানো হয়। এছাড়া অনেক ট্রাক ভাংচুরের শিকার হয়।

সোমবার (১১ জানুয়ারি) রাত ১০টার দিকে সিলেট-সুনামগঞ্জ সড়কের ফাজিল চিশতে বেপোরোয়া ট্রাকের ধাক্কায় সজিব ও লুৎফুর নামে মোটরসাইকেলের দুই আরোহী নিহত হন। ঘটনাস্থলেই তারা দুজন প্রাণ হারান।
ঘটনার পরপরই উত্তেজিত জনতা সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। এসময় বেশ কয়েকটি ট্রাক ভাঙচুর করেন তারা এছাড়া ৪টি ট্রাকে অগ্নিসংযোগ করেন। ঘণ্টখানেক চেষ্টার পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নিয়ন্ত্রনে নিয়ে আনে।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আবু ফরহাদ বলেন,লাশ উদ্ধার করে হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। বিক্ষুব্দ জনতাকেও বুঝিয়ে সড়ক থেকে সরানো হয়েছে।

এদিকে, ফাজিল চিশতে ঘটনাস্থলে ট্রাক ভাংচুর ও পুড়ানোর প্রতিবাদে দক্ষিণ সুরমা হুমায়ূন রশিদ চত্বরে ট্রাক শ্রমিকরা রাস্তা অবরোধ করে রেখেছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টায় ছিলো।