Sun. Apr 11th, 2021

কমিটির বিরুদ্ধে অভিযোগ থাকলে কেন্দ্রে জমা দিন

ডেইলি বিডি নিউজঃ দলের তৃণমূল ও সহযোগী সংগঠন এবং কেন্দ্রীয় উপ-কমিটিরসহ অনুমোদিত কোনও পর্যায়ের কমিটির বিরুদ্ধে অভিযোগ থাকলে তা কেন্দ্রে জমা দিতে বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। রাজনৈতিক দলগুলোর মধ্যে আওয়ামী লীগেই অভ্যন্তরীণ গণতান্ত্রিক চর্চার সুযোগ সবচেয়ে বেশি দাবি করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন,অভ্যন্তরীণ গণতন্ত্রের চর্চার ভীতকে আরও মজবুত করতে আমরা সচেষ্ট। দলীয় সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে আমরা আওয়ামী লীগকে আরও পরিচ্ছন্ন,আধুনিক এবং অভ্যন্তরীণ গণতান্ত্রিক চর্চার দল হিসেবে রূপান্তর করতে চাই।

সংসদ ভবনের সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে তিনি এসব কথা বলেন

ওবায়দুল কাদের বলেন,আওয়ামী লীগ কেন্দ্রীয়সহ বিভিন্ন পর্যায়ে কমিটি উপ-কমিটি এবং সহযোগী সংগঠনসমূহের কমিটি গঠন করেছে এবং অনুমোদন দিয়েছে। এসব গঠিত কমিটির বিষয়ে কেউ সংক্ষুব্ধ হলে কিংবা কারও সুনির্দিষ্ট কোনও অভিযোগ থাকলে দলের গঠনতন্ত্র অনুযায়ী আপিলের সুযোগ রয়েছে। তাই যেকোনও কমিটির বিষয়ে যেকোনও অভিযোগ থাকলে ধানমন্ডি দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে নির্বাচনি ট্রাইব্যুনালে জমা দেওয়া যাবে।

শনিবারের পৌরসভার নির্বাচনের প্রসঙ্গ টেনে তিনি বলেন,১৬ জানুয়ারি দ্বিতীয় ধাপে পৌরসভা নির্বাচন হতে যাচ্ছে। দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া এ নির্বাচনে প্রচার কার্যক্রম শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে জনগণ ভোটাধিকার প্রয়োগে উৎসাহ উদ্দীপনার সঙ্গে অপেক্ষা করছে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের জবাব দিতে গিয়ে কাদের বলেন,বিএনপি মহাসচিব বলেছেন সরকারকে নাকি জনগণ ক্ষমা করবে না। প্রকৃতপক্ষে সরকার জনগণের কল্যাণে কাজ করছে বলেই জননেত্রী শেখ হাসিনাকে দেশের মানুষ সরকার পরিচালনার দায়িত্ব দিচ্ছেন। বিএনপির সব কর্মসূচি রাষ্ট্র ও জনগণের বিপক্ষে। দেশের মানুষ বিএনপিকে ক্ষমা করে নেই বলে তারা ক্রমান্বয়ে একটি জনবিচ্ছিন্ন দলে পরিণত হচ্ছে। মানুষ তাদের ক্ষমা করেনি বলেই এখনও বিএনপির অতীতের কৃত অপরাধের প্রায়শ্চিত্ত করছে।

নরসিংদী পৌরসভার মেয়র পদে দলীয় মনোনয়ন পরিবর্তনের কারণ উল্লেখ করে তিনি বলেন,নরসিংদী পৌরসভার মেয়র পদের প্রার্থীর বিরুদ্ধে তথ্য-প্রমাণসহ আইনগত অভিযোগ পাওয়ায় আমরা পরিবর্তন করেছি নতুন একজনকে মনোনয়ন দিয়েছি।