Sun. Apr 11th, 2021

বীর মুক্তিযোদ্ধা নিজাম লস্কর ময়নার প্রতি সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন

ডেইলি বিডি নিউজঃ সিলেটের প্রবীণ নাট্য সংগঠক বীর মুক্তিযোদ্ধা নিজাম উদ্দিন লস্কর ময়নার মরদেহ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে আনা হয়েছে। এখানে বিভিন্ন রাজনৈতিক সাংস্কৃতিক সংগঠন সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ তাঁর প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করছেন।

এর আগে বীর মুক্তিযোদ্ধা নিজাম উদ্দিন লস্কর ময়না রোববার (১৭ জানুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে ইন্তেকাল করেন। তিনি সিলেট নগরীর একটি প্রাইভেট হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুর আগে তিনি দীর্ঘদিন থেকে কিডনিজনিত জটিলতাসহ নানা রোগে ভোগছিলেন।

প্রবীণ নাট্য সংগঠক বীর মুক্তিযোদ্ধা নিজাম উদ্দিন লস্কর ময়নার নামাযের জানাযা আজ বাদ যোহর দরগা হযরত শাহ জালাল (র.) মসজিদে অনুষ্টিত হবে।

নিজাম উদ্দিন লস্কর ময়না ছিলেন ১৯৭১ সালের রণাঙ্গনের একজন সম্মুখসারির যোদ্ধা। এছাড়া সম্মিলিত নাট্য পরিষদ সিলেট’র ৩ বার প্রধান পরিচালকের দায়িত্ব পালন করেছেন তিনি। তিনি সিলেট ফটোগ্রাফিক সোসাইটির প্রতিষ্ঠাকালীন সময় থেকে টানা ৩ বার সভাপতির দায়িত্ব পালন করেন।

পারিবারিক সূত্র জানায়, কয়েকদিন আগে নিজাম উদ্দিন লস্কর ময়না ব্রেইন স্ট্রোক করে সিলেটের একটি বেসরকারি হাসপাতালের আইসিইউতেও ভর্তি ছিলেন। পরে শারীরিক অবস্থার উন্নতি হলে তাঁকে বাসায় নিয়ে আসা হয়। পরবর্তীতে আবারও শারীরিক অবস্থার অবনতি হলে তাকে নগরীর অন্য অরেকটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই তিনি রোববার মারা যান।

নিজাম উদ্দিন লস্কর ময়না ১৯৫২ খ্রিষ্টীয় সালের ৯ এপ্রিল সিলেট নগরীর লামাবাজার এলাকার বিলপাড়ে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম- ফকর উদ্দিন লস্কর, মাতার নাম- সাহার বানু লস্কর। ৫ ভাই ও ২ বোনের মধ্যে নিজাম উদ্দিন লস্কর সবার বড়।