Sun. Apr 11th, 2021

সিলেটে ৪১৭৮টি পরিবারকে ২ শতক জমিসহ ঘর দিচ্ছে সরকার: জেলা প্রশাসক

ডেইলি বিডি নিউজঃ সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম বলেছেন, সরকার সিলেটে ৪১৭৮টি পরিবারকে ২ শতক জমিসহ ঘর তৈরী করে দিচ্ছে। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজন্ম লালিত স্বপ্ন ছিল বাংলার গরীব দুখী ও নিরন্ন মানুষের মুখে হাসি ফোটাবার।

বৃহস্পতিবার সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন।
তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন মুজিবর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না। মাননীয় প্রধানমন্ত্রীর এই নির্দেশনা বাস্তবায়নে সিলেটের জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, জনপ্রতিনিধি ও বিভাগীয় কর্মকর্তাদের নিয়ে সিলেটের ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য গৃহ নির্মাণ কার্যক্রম বাস্তবায়ন করছে।

স্থানীয় ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের মাধ্যমে প্রথমে ঘরহীন ও ভূমিহীনদের তালিকা করা হয়। সে তালিকা যাচাইবাছাই করে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়। যাচাইবাছাই শেষে প্রকৃত ভূমিহীন ও ঘরহীনদের তালিকা প্রণয়ন করা হয়।

জানা গেছে, সিলেট জেলার মধ্যে সিলেট সদরে ১৪৪টি, দক্ষিণ সুরমায় ১২০টি, বিশ^নাথে ৬৬৯টি, ওসমানীনগরে ৫৩৩টি, বালাগঞ্জে ৮৭৫টি, বিয়ানীবাজারে ১০৪টি, গোলাপগঞ্জে ২০০টি, ফেঞ্চুগঞ্জে ১৩০টি, গোয়াইনঘাটে ৫০০টি, কানাইঘাটে ১৯৩টি, জৈন্তাপুরে ৩৩০টি, জকিগঞ্জে ১৩০টি এবং কোম্পানীগঞ্জ উপজেলায় ২৫০টি ঘর নির্মাণ করে দিচ্ছে সরকার।

ইতোমধ্যে বিভিন্ন উপজেলায় প্রায় দেড় হাজার ঘর প্রস্তুত করা হয়েছে। আগামী শনিবার সকালে এক অনুষ্ঠানের মাধ্যমে এসব ঘর ভূমিহীন-ঘরহীনদের কাছে সমঝিয়ে দেওয়া হবে।

সংবাদ সম্মেলনে প্রিন্ট, ইলেকট্রনিক এবং অনলাইন মিডিয়ার সাংবাদিকরা উপস্তিত ছিলেন।