Fri. Mar 5th, 2021

সাংবাদিক কামাল হোসেনকে নির্যাতনের প্রতিবাদে ছাতকে মানবন্ধন অনুষ্ঠিত

সুনামগঞ্জ প্রতিনিধি:সুনামগঞ্জের তাহিরপুরে গাছের সাথে বেঁধে সাংবাদিক কামাল হোসেন রাফিকে নির্যাতনের প্রতিবাদে দোষীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে। ৬ই ফেব্রুয়ারি শনিবার বিকেলে ছাতক উপজেলায় বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের উদ্যোগে উপজেলার গোবিন্দগঞ্জ পয়েন্টে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্টিত হয়।

জাতীয় কাব্যকথা সাহিত্য পরিষদের সুনামগঞ্জ জেলা শাখার প্রতিষ্টাতা সভাপতি ও দৈনিক যুগান্তর পত্রিকার ছাতক উপজেলা প্রতিনিধি আনোয়ার হোসেন রনি’র সভাপতিত্বে,শিক্ষক,কবি ও সাংবাদিক আজিজুর রহমান আজিজের সঞ্চালনায় অনুষ্টিত মানবন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন,জাতীয় দৈনিক ঢাকা প্রতিদিন, দি ডেইলি নিউজ মেইল পত্রিকার সুনামগঞ্জ জেলা প্রতিনিধি ও দৈনিক হাওরাঞ্চলের কথা পত্রিকার স্টাফ রিপোর্টার শামীম আহমদ তালুকদার,জাতীয় দৈনিক সমকালের ছাতক উপজেলা প্রতিনিধি শাহ আক্তারুজ্জামান,মোহনা
টেলিভিশনের ছাতক উপজেলা প্রতিনিধি মাহমুদ আলম, ছাতক উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক,দৈনিক আমাদের সময় পত্রিকার ছাতক উপজেলা প্রতিনিধি সাকির আমীন,দৈনিক ভোরের ডাক ও সুনামকন্ঠ পত্রিকার ছাতক উপজেলা প্রতিনিধি জাহাঙ্গীর আলম চৌধুরী, সিলেট টাইমস২৪.কম পত্রিকার জেলা প্রতিনিধি ও জাউয়া বাজার ডাকের সম্পাদক মোশাররফ হোসেন,দৈনিক সরজমিনের ছাতক উপজেলা প্রতিনিধি ফজল উদ্দীন,দৈনিক গণমুক্তি পত্রিকার ছাতক উপজেলা প্রতিনিধি অলিউর রহমান,দৈনিক প্রভাতবেলার ছাতক উপজেলা প্রতিনিধি জুনেদ আহমদ রুনু,দৈনিক আমাদের ফোরামের সহ বার্তা সম্পাদক খালেদ আহমদ,দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার ছাতক উপজেলা প্রতিনিধি হাসান আহমদ,হোসেন,দৈনিক গনমুক্তি পত্রিকার ফটোগ্রাফার ফয়ছল আহমদ, দৈনিক সিলেটের খবরের ছাতক উপজেলা প্রতিনিধি তানভীর আহমদ জাকির,দৈনিক প্রভাত বেলার দক্ষিণ ছাতক প্রতিনিধি হেলাল আহমদ,দৈনিক লাল সবুজের দেশ সিলেট সদর উপজেলা প্রতিনিধি আক্তার হোসেন, সংবাদকর্মী এ আর সায়েম প্রমুখ।

মানববন্ধনে বক্তারা তাহিরপুরে সাংবাদিক কামাল হোসেন রাফিকে বর্বর নির্যাতনের ঘটনায় দোষীদের গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান। ভবিষৎতে কোন সংবাদকর্মী যেনো এমন নির্যাতনের শিকার না হয় প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার,জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেন,পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান বিপিএম’র হস্তক্ষেপ কামনা
করা হয়।

উল্লেখ্য গত ১লা ফেব্রয়ারি সোমবার দুপুরে জেলার তাহিরপুর উপজেলার যাদুকাটা নদীর তীর কেটে অবৈধভাবে বালু উত্তোলনের ছবি তুলতে গিয়ে স্থানীয় সাংবাদিক কামাল হোসেন নির্যাতনের শিকার হন। তাঁকে এলোপাতাড়ি মারধরের পর একটি গাছের সঙ্গে বেঁধে আবার নির্যাতন করা হয়। এ সময় তাঁর মোটরসাইকেল, মুঠোফোন ও ক্যামেরা ছিনিয়ে নেওয়া হয়।

এ ঘটনায় গত ২ রা ফেব্রুয়ারি মঙ্গলবার দুপুরে কামাল হোসেন বাদী হয়ে ঘাঘটিয়া গ্রামের মাহমুদ আলী শাহ (৩৮), রইস উদ্দিন (৪০), দীন ইসলাম (৩৫), মুশাহিদ তালুকদার (৪৫) ও মনির উদ্দিনের (৫২) নাম উল্লেখ করে এবং আরও পাঁচ থেকে ছয়জনকে অজ্ঞাতনামা আসামি করে মামলা করেন। পুলিশ মামলার এজাহারভুক্ত ২ নম্বর আসামি রইস উদ্দিন, ঘাঘটিয়া গ্রামের ফয়সল আহমদ (১৯), আনহারুল ইসলাম (২০), তাহের হোসেন (২০) ও মাসরিবুল ইসলামকে (২৬) গ্রেপ্তার করেছে। তবে ঘটনার মূল হোতা মাহমুদ আলী শাহ এখনো গ্রেপ্তার হননি।