Sun. Apr 11th, 2021

অপরাধ দমনে জনগণের পরামর্শ গুরুত্ব দেয়া হবে : আরিফ

ডেইলি বিডি নিউজঃ সিলেটে সম্প্রতি সময়ে রায়হান হত্যার পর পুলিশের একটি ইমেজ সংকট সময়ে এসএমপি কমিশনার হিসেবে যোগদান করে ছিলেন এসএমপি কমিশনার নিশারুল আরিফ। তিনি বলেন, অপরাধ দমনে জনগণের পরামর্শ গুরুত্ব দেয়া হবে। পুলিশের বিরুদ্ধে অপরাধের কোন প্রমাণ পাওয়া গেলে ছাড় দেওয়া হবে না।

সোমবার সকাল ১১ টায় এয়ারপোর্ট থানায় নিয়মিত ওপেন হাউজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আরিফ বলেন, পুলিশের উপর মানুষের আস্থা ফিরিয়ে আনতে নানা রকমের উদ্যোগ গ্রহণ করেছি। মহানগরের মানুষের অভিযোগগুলো গুরুত্ব সহকারে শুনে ব্যবস্থা নিয়ে পুলিশকে এখন একটি ভালো জায়গায় নিতে পেরেছি। একই সাথে নাগরিক সেবার মানও অনেক বেড়েছে সিলেট মেট্রাপলিটান পুলিশে।

মুজিব বর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার এ স্রোগানকে বাস্তমুখী করে সরকারের হাতকে শক্তিশালী করতে পুলিশ সদ্যেদের পরামর্শ দেন তিনি।

পুলিশ কর্তৃক জনগণকে হয়রানির বিষয়টিকে জনমুখে শোনা যায় না এমনটাই মন্তব্য করেছেন এযারর্পোট থানায় ওপেন হাউজ ডে অনুষ্টানে আসা বিভিন্ন স্তরের মানুষ।

অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (উত্তর) শাহরিয়ার আল মামুন এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (অপরাধ) মোঃ শফিকুল ইসলাম, উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোঃ আজবাহার আলী শেখ (পিপিএম) সহ বিভিন্ন বিট এলাকার কমিউনিটি পুলিশিং সদস্যবৃন্দ, এয়ারপোর্ট থানা এলাকার জনপ্রতিনিধি, সাংবাদিক প্রতিনিধিবৃন্দ ও গন্যমান্য ব্যক্তিবর্গ।