Sun. Apr 11th, 2021

হবিগঞ্জে আ’লীগের বিদ্রোহী প্রার্থী মিজান আবারও বহিষ্কার

ডেইলি বিডি নিউজঃ হবিগঞ্জ পৌরসভা নির্বাচনে দলীয় সিদ্ধান্ত না মেনে বিদ্রোহী হয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করায় বর্তমান মেয়র মিজানুর রহমান মিজানকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাকে হবিগঞ্জ পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পদ থেকে বহিষ্কার করা হয়।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আবু জাহির এমপি ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলমগীর চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় হবিগঞ্জ পৌরসভার নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড হবিগঞ্জ জেলা যুবলীগের সভাপতি আতাউর রহমান সেলিমকে আওয়ামী লীগের নৌকা মার্কার প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়েছে। কিন্তু, দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনার সিদ্ধান্ত অমান্য করে হবিগঞ্জ পৌরসভার মেয়র পদে বিদ্রোহী প্রার্থী হওয়ায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে মিজানুর রহমান মিজানকে হবিগঞ্জ পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পদ থেকে বহিষ্কার করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, হবিগঞ্জ আওয়ামী পরিবারের কোনও নেতা বা কর্মী যদি আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর পক্ষে কাজ করেন তাহলে তাদের বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলমগীর চৌধুরী এর কাছে মিজানুর রহমান মিজানকে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছেন।