Sun. Apr 11th, 2021

গাজীপুরে সাংবাদিক সিদ্দিকের উপর হামলায় জড়িতদের বিচারের দাবীতে সিলেটে মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি,সিলেট:: এশিয়ান টেলিভিশনের গাজীপুর জেলা প্রতিনিধি ও সদর প্রেসক্লাবের সভাপতি আবু বকর সিদ্দিকের উপর নিশংস হামলার প্রতিবাদে অনলাইন জার্নালিস্ট সোস্যাল সোসাইটি ও সিলেটের কর্মরত সাংবাদিকবৃন্দের ব্যানারে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় সিলেট শহীদ মিনার সামনে আয়োজিত মানববন্ধন সাংবাদিক নেতৃবৃন্দ দাবী করেন আগামী ২৪ ঘন্টার মধ্যে আসামিদের গ্রেফতার করা না হলে আইজিপি ও স্বরাষ্ট্রমন্ত্রীর কার্যালয় বরাবর পদযাত্রা,স্মারকলিপি,গণস্বাক্ষর কর্মসূচির মতো বৃহত্তর কর্মসূচি দেয়া হবে। এছাড়াও সিলেটের তাহিরপুরসহ সারাদেশে সাংবাদিকদের ওপর সন্ত্রাসীদের হামলার বিচারের দাবী করেন সাংবাদিক নেতারা।

সিলেট অনলাইন জার্নালিস্ট সোস্যাল সোসাইটির সভাপতি ফারহানা বেগম হেনা’র সভাপতিত্বে মানববন্ধনে একাত্মতা পোষন করে বক্তব্য রাখেন,কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি শাহজান সেলিম বুলবুল,সাবেক চেয়ারম্যান ও সিনিয়র সাংবাদিক এম এ রিহম
সিলেট টাইম২৪ সম্পাদক মোশারফ হোসেন সুজাত,সোসাইটির সহ-সভাপতি এম এ ওয়াহিদ চৌধুরী, ছাতক অনলাইন প্রেসক্লাবের আহবায়ক প্রভাষক মোশারফ হোসেন, সমাজসেবক ইকবাল হোসেন রাজু,সাংবাদিক হাফিজ আহমদ সুজন, জালালাবাদ২৪. কমের এর স্টাফ রিপোর্টার সামাদ আলম কাওছার, তরুণ সাংবাদিক মাহমুদ আলী প্রমুখ।

সিলেট নিউজ ওয়াল্ডের স্টাফ রিপোর্টার মোঃ আলমগীর আলমের সঞ্চালনায় মানববন্ধনে স্বাগত বক্তব্য রাখেন অনলাইন জার্নালিস্ট সোস্যাল সোসাইটির সাধারণ সম্পাদক ইউসুফ আহমদ ইমন।

সাংবাদিক আবু বকর সিদ্দিক হামলার বিচারের দাবী চেয়ে বক্তারা বলেন,একজন পেশাদার ও অনুসন্ধানী সাংবাদিকের ওপর হামলা ও মামলার পরও আসামিরা গ্রেফতার হয়নি। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। হামলায় জড়িতরা যতোই প্রভাবশালী হোক না কেন তাদের গ্রেফতার করুন, অন্যথায় বিকল্প ও কঠোর কর্মসূচি দেয়া হবে।

উল্লেখ্য,সংবাদ প্রকাশের জেরে গত বুধবার (২০ জানুয়ারি) রাতে বাড়ি ফেরার পথে সন্ত্রাসীরা সাংবাদিক সিদ্দিককে অতর্কিত হামলা চালিয়ে হাত পা ভেঙ্গে হোতাপাড়া ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে ফেলে যায়। বর্তমানে গাজীপুরের শহীদ তাজ উদ্দিন হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন।