Wed. Mar 3rd, 2021

যোগ্য জনপ্রতিনিধি বাছাইয়ের সচেতনতামুলক আন্দোলন সব জায়গায় ছড়িয়ে দিন

ডেইলি বিডি নিউজঃ সিলেট অনলাইন প্রেসক্লাবের সহ-সভাপতি সিনিয়র সাংবাদিক গোলজার আহমদ হেলাল বলেছেন, যোগ্য জনপ্রতিনিধি বাছাইয়ের সচেতনতা মূলক আন্দোলন সব জায়গায় ছড়িয়ে দিতে হবে। জনপ্রতিনিধি নির্বাচনে যথার্থ হলে জনগণ সুফল পারে।

তিনি বলেন, বাংলাদেশে এখন টেকসই উন্নয়ন চলছে। স্থানীয় সরকার ক্রমশ শক্তিশালী হচ্ছে। এটা একটি ভাল দিক। জনপ্রতিনিধিদের মাধ্যমেই রাষ্ট্রের স্বাভাবিক বিবর্তন ও উন্নয়ন মুলক কর্মকান্ড সাধিত হয়। তিনি বলেন, রাষ্ট্র একটি রাজনৈতিক প্রতিষ্ঠান। রাজনীতিবিদগণ রাষ্ট্র ও সমাজ পরিচালনা করে থাকেন। তাই রাজনীতিতে স্বচ্ছতা ও জনপ্রতিনিধি নির্বাচনে জনগণকে সচেতন হওয়া আবশ্যক।

গোলজার আহমদ হেলাল গতকাল শুক্রবার বিকেলে
“কেমন জনপ্রতিনিধি চাই’ শীর্ষক লেখা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

আসন্ন স্থানীয় নির্বাচনকে সামনে রেখে যোগ্য প্রার্থী বাঁচাইয়ের লক্ষ্যে জনগণের মধ্যে সচেতনতা তৈরির অংশ হিসাবে “কেমন জনপ্রতিনিধি চাই” শীর্ষক লেখা প্রতিযোগিতার আয়োজন করে সিলেট সদর উপজেলার ১ নং জালালাবাদ ইউনিয়নের অনলাইন ভিত্তিক সামাজিক সংগঠন আমরা জালালাবাদ ইউনিয়নবাসী”।

স্থানীয় কুড়িরগাঁও ইসলামগঞ্জ বাজারস্থ জালালাবাদ সাহিত্য পাঠাগার মিলনায়তনে উক্ত প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়। উক্ত প্রতিযোগিতায় ১ম, ২য় ও ৩য় স্থান অর্জন করেন যথাক্রমে মুফতি মুফিজুর রহমান, মাওলানা আজিজুল ইসলাম আজিজ এবং হাবিব আরিয়ান।এছাড়াও আরো ১০ জন প্রতিযোগিকে বিশেষভাবে পুরস্কৃত করা হয়।

ব্যাংক কর্মকর্তা ও গ্রুপের এডমিন মামুন আব্দুল্লাহ’র সভাপতিত্বে ও ছাত্র প্রতিনিধি আবিদ আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সভার শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ জাকওয়ান।

স্বাগত বক্তব্য রাখেন গ্রুপের এডমিন ফ্রিলান্সার মোঃ তাজুল ইসলাম।এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট লেখক ও গবেষক মুফতি মুফিজুর রহমান,হাটখোলা জালালাবাদ দু র্নীতিমুক্ত কমিশনের সেক্রেটারি মইনুল ইসলাম রাজা,বিশিষ্ট আলেম মাওলানা আজিজুল ইসলাম আজিজ,ব্যবসায়ী নুর আহমদ তামিম, জাহাঙ্গীর আলম,আল আমিন, সালাহ উদ্দিন,আরশ আলী,খালেদ আহমদ,সাইদুর রহমান,মিজান উদ্দিন,জয়নাল আবেদিন,আব্দুর রহমান,আব্দুল্লাহ আল মামুন,লিয়াকত আলী,হাবিব আরিয়ান,হাফিজ মাহবুবুর রহমান প্রমুখ।