Mon. Mar 8th, 2021

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে দক্ষিণ সুরমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তাবৃন্দের পুষ্পস্তবক অর্পণ

নূরুদ্দীন রাসেল(সিলেট):: ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি দিনটিতে ‘বাংলা’কে রাষ্ট্রভাষা করার দাবিতে বাংলার (তৎকালীন পূর্ব পাকিস্তান) ছাত্র-যুবসমাজসহ সর্বস্তরের মানুষ সে সময়ের শাসকগোষ্ঠীর চোখরাঙানি ও প্রশাসনের জারি করা ১৪৪ ধারা উপেক্ষা করে স্বতঃস্ফূর্তভাবে রাজপথে নেমে আসে। মায়ের ভাষা বাংলা প্রতিষ্ঠার আন্দোলনে দুর্বার গতি পাকিস্তানি শাসকদের শঙ্কিত করে তোলে। সেদিন ছাত্র-জনতার মিছিলে গুলি চালায় পুলিশ। এ সময় সালাম, জব্বার, শফিক, বরকত ও রফিক গুলিবিদ্ধ হয়ে শহীদ হন।জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতিবিষয়ক সংস্থা (ইউনেসকো) ১৯৯৯ সালে মহান একুশের প্রতি শ্রদ্ধা জানিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের স্বীকৃতি দেয়।

২১ফেব্রুয়ারী(রবিবার) সকালে দক্ষিণ সুরমা উপজেলা শহীদ মিনারে দক্ষিণসুরমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর কর্মকর্তাবৃন্দের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবসে শহীদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পুষ্পস্তবক অর্পণ এর সময় উপস্থিত ছিলেন দক্ষিণ সুরমা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মো.মঈনুল আহসান,ডাক্তার নেওয়াজ,ডাক্তার লুবাবা,ডাক্তার ফাহমিদা,ডাক্তার মাহবুব,ডাক্তার সাকিব,ডাক্তার জালাল,পরিসংখ্যানবিদ ফারহানা মালেক জয়া,ক্যাশিয়ার আমান আহমদ,প্রধান অফিস সহকারী ফরিদ উদ্দিন,টিএলসিএ শরিফ মিয়া,সিনিয়র স্টাফ নার্স শিপা,শাহেরা,রোকেয়া,জলি প্রমুখ।