Main Menu

বাদাঘাটে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা সম্পন্ন

ডেইলি বিডি নিউজঃ হাজার হাজার দর্শকের উপস্থিতিতে সম্পন্ন হলো সিলেটের বাদাঘাটে আবহমান বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা। শনিবার দুপুর থেকে শুরু হওয়া এ নৌকা বাইচে সিলেট জেলার বিভিন্ন উপজেলা নৌকা অংশগ্রহণ করে।

শহরতলির বাদাঘাট চেঙ্গেরখাল নদীতে গ্রাম বাংলা ঐতিহ্য সংরক্ষণ কমিটি’র আয়োজনে এ নৌকা বাইচ অনুষ্ঠিত হয়।গ্রাম বাংলা ঐতিহ্য সংরক্ষণ কমিটি’র পৃষ্টপোষক, বাংলাদেশ সংবাদ সংস্থা বাসস এর ব্যুরো প্রধান মকসুদ আহমদ মকসুদ ও সাংবাদিক ওলিউর রহমানের পরিচালনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সিলেট উন্নয়ন পরিষদের সদস্য সচিব ও দৈনিক সিলেট মিররের সম্পাদক আহমেদ নূর,সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ রেনু,সাবেক সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদ,কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান লাল মিয়া,বাংলাদেশ স্কাউটস, সিলেট সদর উপজেলার সাধারণ সম্পাদক জুনায়েদ খোরাসানী,কান্দিগাঁও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম,নলকট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মালিক মামুন, সাংবাদিক শুয়াইবুল ইসলাম,শিবের বাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ রিপটন পুরকায়স্থ,ইছাকলস ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এখলাছুর রহমান,ইউপি সদস্য শাহনুর আলম,সাবেক ইউপি সদস্য মনির আলী,বিশিষ্ট মুরব্বী আব্দুন নূর,বীর মুক্তিযোদ্ধা আমির আলী,গ্রাম বাংলা ঐতিহ্য সংরক্ষণ কমিটি’র সদস্য আব্দুল মান্নান, মরম আলী, মতিউর রহমান (মতিউল),মোয়াজ্জিন হোসাইন, মাশুক মিয়া,ছয়ফুল্লাহ মিয়া,কালা মিয়া,মোস্তফা মিয়া,সোহেল আহমদ,ইমরান খান সাদেক,লায়েছ আহমদ,আম্বর আলী,আব্দুস শহীদ,ছাদ উদ্দিন প্রমুখ।
নৌকা বাইচে সিলেট জেলার বিভিন্ন উপজেলা থেকে মোট ৮টি দল অংশগ্রহণ করে। এদের মধ্যে সেরা বিজয়ী হয় জৈন্তাপুর উপজেলার দরবস্ত ইউনিয়নের পশ্চিম গর্দ্দনা। ২য় বিজয়ী গোয়াইনঘাট উপজেলার লেংগুড়া ও ৩য় স্থান লাভ করে জৈন্তাপুর উপজেলার পশ্চিম কাঞ্জড়।
নৌকা বাইচ শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

এদিকে নৌকা বাইচকে সফলভাবে সম্পন্ন করায় আয়োজক,অংশগ্রহণকারী,দর্শক ও দেশ-বিদেশ থেকে যারা সমর্থন ও সহযোগিতা করেছেন সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন গ্রাম বাংলা ঐতিহ্য সংরক্ষণ কমিটি’র পৃষ্টপোষক মকসুদ আহমদ মকসুদ।






Related News

Comments are Closed