Main Menu

লরি ড্রাইভারদের জন্য অস্থায়ী ভিসা চালু করবে যুক্তরাজ্য

ডেইলি বিডি নিউজঃ বিদেশি লরি চালকদের যুক্তরাজ্যে কাজ করা সহ’জ করার জন্য একটি অস্থায়ী ভিসা স্কিম চালু করতে যাচ্ছে সরকার। সেদেশের লরি ড্রাইভার ঘাটতি দূর করার লক্ষ্যে তিন মাসের এই ভিসা স্কিম ক্রিসমাসের আগ পর্যন্ত কার্যকর থাকবে।

জানা যায়,এই স্কিমের অধীনে প্রায় ৫ হাজার ভিসা দেওয়া হবে। রোববার (২৬ সেপ্টেম্বর) এর সম্পর্কে বিস্তারিত ঘোষণা আসবে। খবর: বিবিসি।

আরও জানা যায়,এই অস্থায়ী ভিসা কেবল ইউরোপের ড্রাইভারদের জন্য সীমাবদ্ধ থাকবে না,তবে বেশিরভাগ ড্রাইভারই ইউরোপ থেকে আসবেন বলে ধারণা করা হচ্ছে।

এদিকে লরি ড্রাইভা’র সংকটের কারণে সৃষ্ট সরবরাহ ব্যাহত হওয়ায় যুক্তরাজ্যের কিছু পেট্রোল স্টেশন বন্ধ হয়ে গেছে। এতে অন্যান্য পেট্রোল স্টেশন গাড়ির দীর্ঘ সারি দেখা গেছে।

সরকার বলছে,শোধনাগারগুলোতে জ্বালানির ঘটতি নেই। তাই জনগণকে আতংকিত না হওয়ার আহ্বান জানানো হয়েছে। তবে এ সমস্যা দ্রুত সমাধান জরুরি মনে করছেন সংশ্লিষ্ট কর্তাব্যক্তিরা।

এদিকে লরি চালকের অভাবে খাদ্য ও অন্যান্য পণ্য সরবরাহেও বিঘ্ন ঘটছে। রোড হাউলেজ অ্যাসোসিয়েশনের হিসেবে,প্রায় ১০ হাজার ড্রাইভার ঘাটতি রয়েছে। ব্রেক্সিট ও করোনা মহামারির কারণে মূলত এই ঘটতি দেখা দিয়েছে।






Related News

Comments are Closed