Main Menu

আমেরিকার চেয়েও বাংলাদেশের ডিজিটাল সিস্টেম সুন্দর: প্রধানমন্ত্রী

ডেইলি বিডি নিউজঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দ্রুত উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। মানুষের মাথাপিছু আয় আর ক্রয় ক্ষমতা বৃদ্ধিই যার বড় প্রমাণ।

নতুন খবর হচ্ছে,করোনাভাইরাস সংক্রমণ শুরু হলে ডিজিটাল বাংলাদেশে ভার্চুয়াল কনফারেন্সসহ অন্যান্য যেসব ব্যবস্থা নেয়া হয়েছে সেগুলো মার্কিন যুক্তরাষ্ট্রের চেয়েও সুন্দর বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (৪ অক্টোবর) জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে অংশগ্রহণ ও সফর নিয়ে করা সংবাদ সম্মেলন একথা জানান প্রধানমন্ত্রী। সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী গণভবন প্রান্ত থেকে ভার্চুয়ালি সংযুক্ত রয়েছেন।

প্রধানমন্ত্রী বলেন,সবকিছু অচল হয়ে যাওয়ার পর সবকিছু ভার্চুয়াল মাধ্যমে কনফারেন্স করে করতে বলেছিলাম। এখানে চমৎকার সিস্টেম রয়েছে যা আমেরিকায় ডিজিটাল মাধ্যমে কনফারেন্স করেও দেখিনি। যখন সবকিছু বন্ধ,তখন তো ভার্চুয়াল মাধ্যমেই সবকিছু করেছি। প্রতিটি জেলায় ভার্চুয়াল পদ্ধতিতে যুক্ত হয়ে সবার সঙ্গে কথা বলেছি। কোথাও কোনো সমস্যা হয়নি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন,২০০৮ সালে ডিজিটাল বাংলাদেশের ঘোষণা দেয়ার পর আমাদের ব্যাঙ্গ করা হয়েছিল। এখন কি ডিজিটাল বাংলাদেশ কি বাস্তবায়ন হয়নি? আমরা তো সবকিছুই ডিজিটাল মাধ্যমে করছি।

এ সময় ভার্চুয়াল পদ্ধতিতে আদালত পরিচালনার উদাহরণ তুলে ধরেন শেখ হাসিনা। তিনি বলেন,যখন দেখলাম করোনার কারণে বিচারকাজ থেমে আছে তখন আমরা ভার্চুয়াল কোর্ট চালু করলাম। প্রধান বিচারপতিকে বললাম ভার্চুয়াল কোর্ট পরিচালনা করুন। এখন একে আরও পূর্ণাঙ্গ রূপ দেয়া হচ্ছে।

এর আগে,যুক্তরাষ্ট্র সফর শেষ করে ওয়াশিংটন ডিসি থেকে ফিনল্যান্ডের হেলসিঙ্কি হয়ে শুক্রবার (১ অক্টোবর) রাতে দেশে ফেরেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্র সফর নিয়েই মতবিনিময় করতেই এই সংবাদ সম্মেলন আয়োজন করেছে প্রধানমন্ত্রীর কার্যালয়।






Related News

Comments are Closed