Main Menu

জঙ্গিবাদ ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করতে হবেঃ শফিউল আলম চৌধুরী নাদেল

ডেইলি বিডি নিউজঃ ইসলাম শান্তি ও কল্যাণের ধর্ম। সহিংসতা ও সন্ত্রাসের সাথে ইসলামের কোন সম্পর্ক নেই। আমাদের এ শান্তিপ্রীয় জনপদে শত শত বছর ধরে উদার অসম্প্রাদায়িক এক পরিবেশে সকল ধর্মের লোক বসবাস করে আসছে। আমাদের ইতিহাস উজ্জ্বল সম্প্রীতি ও  সহাবস্থানের ইতিহাস।

দেশ এগিয়ে যাচ্ছে, দেশের অগ্রযাত্রায় ঈর্ষান্বিত হয়ে দেশের স্থিতীশিলতা বিনষ্টে যারা সন্ত্রাসী কর্মকাণ্ড চালাচ্ছে তারা দেশ ও জাতি ও ইসলামের শত্রু। দেশের এ অবস্থায় সকল মতভেদ ভুলে গিয়ে ঐক্যে বদ্ধভাবে মোকাবেলা করতে হবে।

দৈনিক উত্তরপূর্ব’র সম্পাদক ও সিলেট মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বিসিবি পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল জামেয়াতুল খাইর আল ইসলামিয়া সিলেটের উদ্যেগে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী ছাত্র শিক্ষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান বক্তার আলোচনায় সিলেট মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার মো.রেজাউল করিম বলেন-ইসলাম শান্তি ও নিরাপত্তার ধর্ম। ইসলামের নাম নিয়ে যারা ইসলামকে কুলষিত করতে চায় তারা ইসলামের ইসলামের দুশমন। আমাদের কোমল মতি সন্তানদের যারা মগজধোলাই করে বিপথে নিয়ে যাচ্ছে,তাদের ব্যাপারে সতর্ক থাকতে হবে। তাদের চিহ্নিত করে সমূলে ধবংস করতে আলেম -উলামা সহ সকলকে কাজ করে যেতে হবে।

জামেয়াতুল খাইর আল ইসলামিয়ার শিক্ষা সচিব মাওলানা মুহাম্মদ আবদুল মুকতাদিরের পরিচালনায় অনুষ্ঠিত সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিশিষ্ট কবি, প্রাবন্ধিক মুসা আল হাফিজ।

সভাপতির বক্তব্যে শাহ মুহাম্মদ নজরুল ইসলাম বলেন-কুরআন হাদিস কাউকে আইন হাতে তুলেনেয়ার অধিকার দেয়নি। মানুষের সম্পত্তি ও জানের নিরাপত্তা লংঘনকারী ব্যক্তি আল্লাহ দৃষ্টিতে অপরাধী। সুতারাং যারা সন্ত্রাস ও সহিংসতার মাধ্যমে দেশে অরাজক পরিস্থিতি কায়েম করতে চায় তারা মুসলমান নামের কলঙ্ক। তাদের প্রত্যাখান করতে হবে।

মাওলানা ইব্রাহিমের তেলাওতের মাধমে শুরু হওয়া অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্যে রাখেন- জামেয়ার আরবী সাহিত্য বিভাগের প্রধান মাওলানা শায়খ বদরুদ্দীন আল মাদানী, মাওলানা সৈয়দ মাহমুদুল হাসান, মুফতি জমির উদ্দিন প্রমুখ।






Related News

Comments are Closed