Main Menu

সিলেটে বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের কমিটি গঠন নিয়ে বিভ্রান্তি

ডেইলি বিডি নিউজঃ বাংলাদেশে অবস্থিত সকল বেসরকারি বিশ্ববিদ্যালয়ের কমিটি গঠনের দায়িত্ব শুধুমাত্র সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের। আর অন্য কেউ সেই কমিটি গঠন ও অনুমোদন করলে তা বাতিল হিসেবে গণ্য করা হবে।

ইতিমধ্যে ছাত্রলীগের কেন্দ্রিয় নির্বাহি সংসদের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি মাধ্যমে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ।

বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার অন্তর্গত ইউনিট সমূহের কমিটি, বাংলাদেশ ছাত্রলীগের অন্য কোন ইউনিট প্রদান করলে তা বাতিল হিসেবে গণ্য করা হবে।

কিন্তু সিলেট মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল আলীম তুষার তার সামাজিক যোগাযোগ মাধ্যমে সন্ধ্যায় পোস্ট করে বলেন, ‘সিলেট মহানগর ছাত্রলীগের অধীনে সিলেটের সকল বেসরকারী বিশ্ববিদ্যালয় ও বেসরকারী মেডিকেল কলেজের কমিটি দেওয়া হবে। কেউ বিভ্রান্ত হবেন না।’

এর পরপর ই সিলেটের বেসরকারী বিশ্ববিদ্যালয় এবং তৃণমূল ছাত্রলীগ নেতাদের মধ্যে কমিটি গঠন নিয়ে বিভ্রান্তি ছড়িয়ে পড়ে।

সিলেটে বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সমন্বয়কারি সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় সাংস্কৃতিক সম্পাদক মাহমুদুল করিম নেওয়াজ জানান, বাংলাদেশের সকল বেসরকারি বিশ্ববিদ্যালয়ের কমিটি গঠনের দায়িত্ব শুধুমাত্র সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের। আর অন্য কেউ সেই কমিটি গঠন ও অনুমোদন করলে তা বাতিল হিসেবে গণ্য করা হবে। আর তা বিজ্ঞপ্তির মাধ্যমে ইতিমধ্যে  ছাত্রলীগের কেন্দ্রিয় নির্বাহি সংসদের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারন সম্পাদক জাকির হোসেন বিষয়টি পরিষ্কার করা হলেও সিলেট মহানগরের আওতায় কমিটি গঠন নিয়ে নতুন করে দ্বন্দ এবং বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। আশা করি কেন্দ্র থেকে এই ব্যাপারে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।






Related News

Comments are Closed