Main Menu

শাবিতে বঙ্গবন্ধুকে নিয়ে গবেষণা কেন্দ্র চালুর দাবি

ডেইলি বিডি নিউজঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে গবেষণা করার জন্য শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আলাদা গবেষণা সেল চালু করার দাবি জানিয়েছে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা।

জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪১তম শাহাদত বার্ষিকী উপলক্ষে কেন্দ্রীয় মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় এ দাবি জানান তারা।

তারা বলেন, বঙ্গবন্ধু বাঙালি জাতিকে তার জীবনের চেয়ে বেশি ভালোবাসতেন। তিনি সব ধর্মের মানুষকে সমান চোখে দেখতেন। অসাম্প্রদায়িক নীতিতে বিশ্বাসী ছিলেন তিনি। বঙ্গবন্ধুর আদর্শ ও তার দেখানো পথে চলতে হবে। বঙ্গবন্ধুকে নিয়ে গবেষণা করার জন্য আলাদা সেল গঠন করলে দেশ-বিদেশের অনেক মানুষ বঙ্গবন্ধুকে নিয়ে গবেষণা করতে পারবে।

‘বঙ্গবন্ধু হত্যাকান্ড: অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনা বিনাশের সূত্রকথা’ শীর্ষক আলোচনা সভায় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. এ. জেড মঞ্জুর রশিদের সভাপতিত্বে ও রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভুইয়া। বিশেষ অতিথি ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস।

অনুষ্ঠানে প্রবন্ধ উপস্থাপন করেন লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মো. সামিউল ইসলাম। প্রবন্ধের ওপর আলোচনা রাখেন কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড পলিমার সায়েন্স বিভাগের অধ্যাপক ড. আখতারুল ইসলাম, সিভিল ইঞ্জিনিয়ার বিভাগের অধ্যাপক ড. মুশতাক আহমেদ ও অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক ড. মুনশী নাসের ইবনে আফজাল।

এছাড়াও বক্তব্য দেন অধ্যাপক ড. কবির হোসেন, অধ্যাপক ড. রাশেদ তালুকদার, অধ্যাপক ড. হিমাদ্রী শেখর রায়, অধ্যাপক ড. এ. এইচ.এম বেলায়েত হোসেন ও সহযোগী অধ্যাপক মহিবুল আলম প্রমূখ।

এর আগে সকাল ৮টায় উপাচার্য ভবনের সামনে কালো পতাকা উত্তোলন এবং জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শোক র্যালি বের করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

 






Related News

Comments are Closed