Main Menu

বাংলাদেশ ডাক বিভাগের সঙ্গে কাজ করবে আলিবাবা-অ্যামাজন

ডেইলি বিডি নিউজঃ বাংলাদেশ ডাক বিভাগ বিশ্বব্যাপী ই-কমার্স জায়ান্ট আলিবাবা এবং আমাজন সঙ্গে পারস্পরিক সহযোগিতার মাধ্যমে বাংলাদেশে তাদের পণ্য সরবরাহ করবে। এ সংক্রান্ত একটি পরীক্ষামূলক প্রকল্প কিছুদিনের মধ্যেই শুরু হবে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। ডাক বিভাগের সঙ্গে এক বৈঠক শেষে নিজের কার্যালয় থেকে এ তথ্য জানান তিনি।

তারানা হালিম বলেন, ‘আমরা স্থানীয় এবং আন্তর্জাতিক অংশীদারিত্ব স্থাপন করতে চাই। আমরা ডাক বিভাগের রাজস্ব বাড়িয়ে এই বিভাগের আত্মনির্ভরশীলতা বাড়াতে চাই।

ডাক বিভাগের মহাপরিচালক সুশান্ত কুমার মন্ডল জানিয়েছেন, তারা এই দুই আন্তর্জাতিক কোম্পানির সঙ্গে মার্চের প্রথম সপ্তাহেই পরীক্ষামূলকভাবে কাজ শুরু করবে।

যদি এ বিষয়ে ইতিবাচক সাড়া পাওয়া যায় তবে এপ্রিলেই এ সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষর হবে। গত বছরের নভেম্বরে ডাক বিভাগ বাংলাদেশের ২০টি পোস্ট অফিসে ই-কমার্স সার্ভিস চালু করেছে। বাংলাদেশের যে কোনো সরকারের আমলে এ ধরনের সেবা এই প্রথম।

এই উদ্যোগের ফলে অনলাইনে ক্রেতারা এখন বিভিন্ন ই-কমার্স সাইট থেকে তাদের পণ্য বুঝে পাচ্ছেন। তাদের দ্বারপ্রান্তেই এসব পণ্য পৌঁছে দেয়া হচ্ছে। আর ডাক বিভাগের মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলের মানুষের কাছেও বিভিন্ন পণ্য পৌঁছে দেয়া সম্ভব হবে।






Related News

Comments are Closed