Main Menu

সেনাবাহিনীতে গুরুত্বপূর্ণ পদে রদবদল

ডেইলি বিডি নিউজঃ বাংলাদেশ সেনাবাহিনীর শীর্ষ পদে রদবদল করা হয়েছে। প্রতিরক্ষা মন্ত্রণালয় রদবদলের এ আদেশ জারি করেছে।

মেজর জেনারেল মো. নাজিম উদ্দীন ছিলেন ৫৫ পদাতিক ডিভিশনের (যশোর) জিওসি। তিনি চিফ অফ জেনারেল স্টাফ (সিজিএস) হয়েছেন। প্রতিরক্ষা গোয়েন্দা মহা-পরিদপ্তরের (ডিজিএফআই) মহাপরিচালক মেজর জেনারেল আকবর হোসেনকে ৯ম পদাতিক ডিভিশনের (সাভার) জিওসি হিসেবে বদলি করা হয়েছে। তার স্থলাভিষিক্ত হয়েছেন মেজর জেনারেল মো. সাইফুল আবেদিন। তিনি ডিফেন্স সার্ভিসেস কমান্ড এন্ড স্টাফ কলেজের (ডিএসসিএসসি) কমান্ড্যান্ট ছিলেন।

মেজর জেনারেল ওয়াকার উজ জামান সেনা সদর দপ্তরের সামরিক সচিব হয়েছেন। এর আগে তিনি ৯ম পদাতিক ডিভিশনের (সাভার) জিওসি ছিলেন। মেজর জেনারেল আবদুল্লাহিল বাকি সেনা সদর দফতরের সামরিক সচিব হয়েছেন। ১০ম পদাতিক ডিভিশনের (রামু) জিওসি মেজর জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান ঢাকা সেনানিবাসের লগ-এরিয়া কমান্ডার হয়েছেন।

মেজর জেনারেল মাকসুদকে ১০ম পদাতিক ডিভিশনের (রামু) জিওসি হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এর আগে তিনি জাতিসংঘ মিশনে ডেপুটি ফোর্স কমান্ডার ছিলেন।

ব্রিগেডিয়ার জেনারেল নাঈম আশফাক চৌধুরী মেজর জেনারেল হিসেবে পদোন্নতি পেয়ে ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি হচ্ছেন। এর আগে তিনি সেনা সদর দপ্তরের ডাইরেক্টর মিলিটারি অপারেশন (ডিএমও) ছিলেন।






Related News

Comments are Closed