Main Menu

শাবিতে শিক্ষার্থী-এলাকাবাসী সংঘর্ষঃ সড়ক অবরোধ

ডেইলি বিডি নিউজঃ দুই শিক্ষার্থীকে লাঞ্ছিতের অভিযোগে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) শিক্ষার্থীদের সাথে এলাকাবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

রোববার সন্ধ্যায় শাবি ফটকের সামনে এ সংঘর্ষ বাধে। পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে ৫৭ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এতে সাত শিক্ষার্থী আহত হয়েছেন বলে দাবি একাধিক প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীর।

শিক্ষার্থীরা জানান, রোববার বিকেলে শাবি ফটকের পাশে সাতকড়া রেস্টুরেন্টে খেতে যান বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র ও এক ছাত্রী। এসময় খাবারের দাম নিয়ে রেস্টুরেন্ট মালিকের সাথে দুই শিক্ষার্থীর কথাকাটাকাটির এক পর্যায়ে মোস্তাক ও লিমন নামে দুই ব্যক্তি ওই দুই শিক্ষার্থীকে মারধর করেন।

এ খবর পেয়ে ক্যাম্পাস থেকে প্রধান ফটকে ছুটে আসে বিশ্ববিদ্যালয়ের শ’খানেক শিক্ষার্থী। সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে তারা প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করে।

এসময় স্থানীয় ব্যবসায়ী ও এলাকাবাসীর সাথে শিক্ষার্থীদের সংঘর্ষ বেধে যায়। দুই পক্ষই পরস্পরকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে। কয়েকটি দোকান ভাংচুরের ঘটনাও ঘটে।

জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতার হোসেন বলেন, ৫৭ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। সড়কের অবরোধও তুলে নিয়েছে শিক্ষার্থীরা। কাউকে আটক করা হয়নি এবং আহতের কোনো তথ্যও তার কাছে নেই বলে জানান।

সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে আসেন শাবি উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূঁইয়া। তিনি শিক্ষার্থীদের লাঞ্ছনাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।

 






Related News

Comments are Closed