Main Menu

আগাম নির্বাচনী প্রচার চালানো দলগুলোর বিষয়ে সিদ্ধান্ত নেবে ইসি

ডেইলি বিডি নিউজঃ নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে আগাম নির্বাচনী প্রচার চালানো দলগুলোর বিষয়ে কমিশনের ভূমিকা কী হবে, বৈঠক করে সে সিদ্ধান্ত নেয়ার কথা জানিয়েছে নির্বাচন কমিশন।  বিদেশীদের প্রেসক্রিপশনে নয় বরং নিজেদের তাগিদেই সব দলের অংশগ্রহণে জাতীয় নির্বাচন হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার শাহাদাৎ হোসেন চৌধুরী।

 

সংবিধানের ধারাবাহিকতা এবং ক্যালেন্ডারের হিসাব বলছে, ডিসেম্বরের শেষ সপ্তাহে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন হবে। সে অনুযায়ী রোডম্যাপ তৈরি করে প্রস্তুতি শুরু করেছে ইসি।

নির্বাচন সামনে রেখে সিলেটে মাজার জিয়ারতের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রচার শুরু করেছেন। বিরোধীদল জাতীয় পার্টিও প্রচারে নেমেছে।
সভা-সমাবেশের অনুমতি মিলছে না বলে অভিযোগ করেছে বিএনপি। তবে তফসিল ঘোষণার আগে নির্বাচনী প্রচার বিষয়ে আইনী বাধা না থাকলেও সব দলের জন্য সমতা নিশ্চিত হচ্ছে না বলে মত অনেকের। এ অবস্থা ইসিকেও ভাবাচ্ছে বলে মন্তব্য নির্বাচন কমিশনার শাহাদাৎ হোসেন চৌধুরীর।
নির্বাচন সামনে রেখে সুষ্ঠু এবং অংশগ্রহণমূলক নির্বাচনের জন্য এরই মধ্যে দূতিয়ালি শুরু করেছেন বিভিন্ন দেশের রাষ্টদূত এবং উন্নয়ন সহযোগীরা।তবে নির্বাচনের আগে রাজনৈতিক পরিস্থিতি যাই হোক না কেন, যতই সময় কমবে রাজনৈতিক দলগুলো ততই নির্বাচনমুখী হবে বলে আশা নির্বাচন কমিশনের।





Related News

Comments are Closed