Main Menu

দেশে ফিরেছে বাংলাদেশ দল

স্পোর্টস ডেস্কঃ নিদাহাস ট্রফির ফাইনালে ভারতকে কাঁপিয়ে দেয়া বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল দেশে ফিরেছে । সোমবার শ্রীলঙ্কান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে সকাল ১২টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে মুশফিক-সাকিবদের বহনকারী বিমানটি।

স্বাধীনতার ৭০ বছর পূর্তি উপলক্ষে নিদাহাস ট্রফি নামে ত্রিদেশীয় সিরিজ আয়োজন করেছিল শ্রীলঙ্কা। টুর্নামেন্টে স্বাগতিক শ্রীলঙ্কা ছাড়া বাংলাদেশ ও ভারত অংশ নিয়েছিল। স্বাগতিকদের বিদায় করে দিয়ে টুর্নামেন্টে ফাইনাল খেলেছে বাংলাদেশ ও ভারত। যদিও রবিবার শ্বাসরূদ্ধকর এই ফাইনালে শেষ বলে ছয় মেরে ট্রফি ঘরে তুলেছে ভারত।

সোমবার সকাল সাতটার ফ্লাইটেই দেশে রওয়ানা হয় বাংলাদেশ। মাহমুদউল্লাহ ও তামিম ছাড়া দলের বাকি সবাই দেশে ফিরেছেন। মাহমুদউল্লাহ ও তামিম শ্রীলঙ্কা থেকে রাতের ফ্লাইটে পাকিস্তান সুপার লিগ খেলতে দুবাই যাবেন।

এসময় বিমানবন্দরে নেমে বাংলাদেশ দল ফুলেল শুভেচ্ছায় সিক্ত হয়। টাইগারদের মাসকট বিমানবন্দরে টাইগারদের শুভেচ্ছা জানাতে প্রস্তুত থাকে। এরপর বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন ও মুশফিকুর রহিম সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলেন।

নিদাহাস ট্রফিতে যাওয়ার আগে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে নাস্তানাবুদ হতে হয়েছে বাংলাদেশকে। তারপরও ফাইনাল খেলার লক্ষ্য নিয়ে দেশ ছাড়া বাংলাদেশ নিজেদের লক্ষ্যে পৌঁছেছেন কলম্বোয়। নিদাহাস ট্রফিতে ভারতের বিপক্ষে হার দিয়ে টুর্নামেন্ট শুরু করেছিল সাকিবহীন বাংলাদেশ। পরের ম্যাচ মুশফিকের ৩৫ বলে ৭২ রানের অতিমানবীয় ইনিংসের ওপর ভর করেই শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ জিতে মাহমুদউল্লাহর নেতৃত্বাধীন দল। লিগ পর্বের তৃতীয় ম্যাচে ভারতের বিপক্ষে আবার হার মানে লাল-সবুজ জার্সীধারীরা। এরপর শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি অলিখিত সেমিফাইনালে রূপ নেয়। সেই ম্যাচে মাহমুদউল্লাহ ঝড়েই ফাইনালের টিকিট কাটে সাকিবের নেতৃত্বাধীন বাংলাদেশ।

এনিয়ে পঞ্চমবার ফাইনালে নাম লিখিয়েও শিরোপা জেতা হয়নি টাইগারদের। সবমিলিয়ে আরও একটা আক্ষেপের গল্প রচনা হল। রবিবার স্বপ্নপূরণের খুব কাছাকাছি চলে গিয়েছিল বাংলাদেশ। কিন্তু দিনেশ কার্তিকের অসাধারণ ইনিংসের পর বাংলাদেশকে ৪ উইকেটে হার মানতে হয়েছে শেষ বলে।






Related News

Comments are Closed