Main Menu

নতুন বইয়ে ফুল ফোটার স্বপ্ন

ডেইলি বিডি নিউজঃ সকাল ১০টা। রাজধানীর ধানমন্ডির গভঃ ল্যাবরেটরি হাইস্কুল মাঠে প্রবেশ করতেই চোখে পড়ল, শিক্ষার্থীদের হাতে প্ল্যাকার্ড। এখানে লেখা ‘নতুন বইয়ের গন্ধ শুঁকে ফুলের মতো ফুটব, বর্ণমালার গরব নিয়ে আকাশ জুড়ে উঠব’।

এ সময় দেখা গেল বিদ্যালয় প্রাঙ্গণে কোমলমতি শিক্ষার্থীদের আনন্দমেলা। শিক্ষার্থীদের কারও হাতে নতুন বই, কারও হাতে বেলুন, কারও হাতে জরির ফিতা। সবাই নতুন বছরের প্রথম দিনে বই উৎসবে আনন্দে উচ্ছ্বাসিত।

শুক্রবার সারা দেশে শুরু হয়েছে বই উৎসব। রাজধানীর ধানমন্ডির গভঃ ল্যাবরেটরি হাইস্কুল মাঠে সকাল ১০টার দিকে শিক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজিত এই উৎসব উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

এ সময় তিনি বলেন, মানুষ যত দক্ষ হোক, যত প্রযুক্তি আবিষ্কার করুক না কেন, ভাল মানসিকতা না থাকলে, ভাল মানুষ না হলে, তা দেশের কল্যাণে আসবে না। তাই শিক্ষার্থীদের ভাল মানুষ হিসেবে গড়ে তোলার জন্য শিক্ষক সমাজকে এগিয়ে আসতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিক্ষা মন্ত্রণালয়ের সচিব সোহরাব হোসেন। উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের  মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুন ও এনসিটিবির  চেয়ারম্যান নারায়ন চন্দ্র পাল।

বই উৎসব অনুষ্ঠানে অংশ নেয় ধানমন্ডির গভঃ ল্যাবরেটরি হাইস্কুল, ধানমন্ডি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, কামুননেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, আজিমপুর সরকারি গালর্স স্কুল এন্ড কলেজ ও হাফেজ আবদুর রাজ্জাক দাখিল মাদরাসার কয়েক হাজার শিক্ষার্থী।

শিক্ষার্থীদের সাথে ছিল তাদের মা-বাবা। শিক্ষার্থীরা উৎসব অনুষ্ঠানে নেচে গেয়ে, আনন্দ উল্লাস করে। লাল-সবুজ প্ল্যাকার্ড ফেস্টুন নেড়ে, বেলুন উড়িয়ে আনন্দ করে।

প্রসঙ্গত, ২০১০ সাল থেকে উৎসবের মাধ্যমে পাঠ্যবই বিতরণ করে আসছে সরকার।

 

 

 






Related News

Comments are Closed