Main Menu

ওসি আহাদের তাৎক্ষনিক উদ্যোগে রক্তক্ষয়ী সংঘর্ষ থেকে রক্ষা পেলেন গ্রামবাসী

ডেইলি বিডি নিউজঃ গোয়াইনঘাটের তোয়াকুল ইউনিয়নের লাকী গ্রামে বলদিরপাড় বিলে খাস জমির উপর বোরো বাধ নির্মাণ নিয়ে পক্ষ-বিপক্ষ বিবাদমান দুটি গ্রুপের মধ্যে ভয়াবহ সংঘর্ষ এবং রক্তপাতের আশংকায় গোটা এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। দেশীয় অস্ত্র-সস্ত্রে সজ্জিত হয় বিবাদমান দুটি গ্রুপ।

স্থানীয় ইউ/পি চেয়ারম্যান মোঃ খালেদ আহমদ, যুবলীগ নেতা মোঃ তাজ উদ্দিন এবং অপরাপর সচেতনদের মাধ্যমে খবর পেয়ে এ.এস.পি সার্কেল গোয়াইনঘাট নজরুল ইসলাম, বিপুল সংখ্যাক পুলিশ সদস্য তাৎক্ষনিক ঘটনাস্থলে ছুটে যান গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আব্দুল আহাদ। তিনি ঘটনাস্থল পরিদর্শন করে উপস্থিত গণ্যমান্য ব্যক্তিবর্গসহ বিবাদমান দুটি গ্রæপের সাথে কথা বলে উভয় পক্ষকে ঘটনাস্থল থেকে সরিয়ে দেন। একটি ভয়াবহ সংঘর্ষ এবং রক্তপাতের ঘটনার সম্ভাবনাও ইতি ঘটে। শান্তিশৃঙ্খলা বজায় রক্ষার্থে গোয়াইনঘাট থানা পুলিশের পক্ষ থেকে তিনি সেখানে পুলিশি টহল জোরদার করেন। এলাকার সচেতন মহলে গোয়াইনঘাট থানা অফিসার ইনচার্জের এমন দায়িত্বশীল ভূমিকা প্রশংসিত হচ্ছে।

তোয়াকুল ইউ/পি চেয়ারম্যান মোঃ খালেদ আহমদ, উপজেলা যুবলীগ সদস্য মোঃ তাজ উদ্দিন জানান, তোয়াকুল ইউনিয়নের লাকী গ্রামে বলদিরপাড় বিলে খাস জমির উপর বোরো বাধ নির্মাণ নিয়ে পক্ষ বিপক্ষ বিবাদমান দুটি গ্রæপের মধ্যে ভয়াবহ সংঘর্ষএবং রক্তপাতের আশংকায় গোটা তোয়াকুল এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়লে আমরা ঘটনাস্থলে যাই এবং বিষয়টি থানা অফিসার ইনচার্জ মোঃ আব্দুল আহাদকে অবহিত করলে তিনি তাৎক্ষনিক ঘটনাস্থলে ছুটে এসে বিবাদমান গ্রæপগুলোকে মারমুখি অবস্থান থেকে সরিয়ে আনেন। ঘৃণ্য কিংবা নেক্কারজনক অনাকাঙ্খিত ঘটনা ঘটার সমূহ সম্ভাবনা ছিল। থানা পুলিশের ওসির তাৎক্ষনিক প্রদক্ষেপে বিরোধীয় বিষয়টি সমাধানের উদ্যোগ গৃহীত হয়েছে। তোয়াকুল এলাকার শান্তিশৃঙ্খলা রক্ষার্থে তার এমন ভূমিকা সত্যিই প্রশংসনীয়।

এ ব্যাপারে গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল আহাদ জানান, জনগণের সেবার লক্ষ্যে পুলিশ কাজ করে থাকে। তুচ্ছ একটি বিষয় নিয়ে একই এলাকায় রক্তপাতের ঘটনা ঘটার সম্ভাবনা ছিল। বিষয়টির খবর পেয়ে গোয়াইনঘাটের সিনিয়র এ.এস.পি সার্কেল মোঃ নজরুল ইসলামসহ পুলিশ সদস্যদের নিয়ে ঘটনাস্থল পরিদর্শন,উভয় পক্ষের সাথে আলোচনা এবংউত্তোজনা প্রশমনে ব্যবস্থা নেই। শান্তিশৃঙ্খলা বজায় রক্ষার্থে সেখানে পুলিশি টহল জোরদার করা হয়েছে।






Related News

Comments are Closed