Main Menu

কুলাউড়া পৌরসভায় দুস্থদের খাদ্য সহায়তার নামে হয়রানি ! ক্ষুন্ন হচ্ছে সরকারের ভাবমূর্তি

মৌলভীবাজার প্রতিনিধিঃ কুলাউড়া পৌরসভায় খাদ্য সহায়তার নামে দুস্থদের হয়রানীর অভিযোগ পাওয়া গেছে । করোনা পরিস্থিতির ২০দিনেও অধিকাংশ ওয়ার্ডের কর্মহীন দুস্থরা পায়নি কোন খাদ্য সহায়তা। উপরন্তু দুস্থদের করা হচ্ছে হয়রানী।

নির্ভেরযোগ্য সূত্রে জানা গেছে পৌর মেয়র ও কাউন্সিলদের মধ্যে “মাই ম্যান” ইস্যুতে মতপার্থক্য, সমন্বয়হীনতার কারণে খাদ্য সহায়তা প্রদানে চরম বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হয়েছে। মেয়র চান তাঁর পছেন্দর লোককে দিতে, কমিশনার চান তাদের পছেন্দর লোককে দিতে ।

অপরদিকে খাদ্য সহায়তার নামে সরকারী নির্দেশনা অমান্য করে জনসমাগম করতে দেখা গেছে পৌর কতৃপক্ষকে।

আজ ৭ এপ্রিল দুপুরে সরজমিনে দেখা গেছে কুলাউড়া পৌরসভার ৫নং ওয়ার্ডের দুস্থদের মাঝে খাদ্য সহয়তা প্রদানের জন্য নবীন চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে জড়ো করা হয়। কয়েকশত ভূক্তভোগী কর্মহীন মানুষ ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করার পর নাম মাত্র কয়েক জনকে খাদ্য সহায়তা দিয়ে খাদ্য সামগ্রী বোঝাই করা ট্রাক নিয়ে চলে যায় পৌর কর্তৃপক্ষ । তাৎক্ষনিক ভাবে ভুক্তভোগীরা মেয়র ও কাউন্সিলরের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে বলেন গত ২০দিন যাবত আমাদের পরিবার পরিজন নিয়ে আমরা অসহায় হয়ে পড়েছি। এতাদিন পরে আজ আমাদেকে ডেকে এনে প্রখর রোদে ঘন্টার পর ঘন্টা দাড় করিয়ে রেখে মেয়রের পছন্দের ৮/১০জন লোককে চালের প্যাকেট দিয়ে আর কাউকে না দিয়ে তারা গাড়ী নিয়ে চলে যায় ।

এদিকে সরকারের নির্দেশনা না মেনে খাদ্য সহয়তার নামে এই জনসমাগমে উদ্বেগ প্রকাশ করছেন সচেতন মহল । ৫নং ওয়ার্ডের বাসিন্দা সাংবাদিক সুমন আহমদ উদ্বেগ প্রকাশ করে বলেন, পৌর কর্তৃপক্ষের এমন উদাসীনতার কারণে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে।






Related News

Comments are Closed