Main Menu

কালভার্ট ভেঙে পানি আটকে এলাকাবাসী আতংকে

খালিদ সাইফুল্লাহঃ কুলাউড়া উপজেলার ৯নং টিলাগাওঁ ইউপির অন্তর্গত ১নং ওয়ার্ডের বিজলী,সুজাপুর দুটি গ্রামের মিলনস্থল রাস্তার কালভার্ট ভেঙ্গে যাওয়ায় এলাকাবাসী, যানচলাচল প্রায় বন্ধের পথে।

এলাকাবাসী জানান, সরকারী অর্থায়নে কয়েকবছর আগে বিজলী থেকে সুজাপুর যাবার বিকল্প পথের দক্ষিণ বিজলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সন্নিকটে বিজলী, সুজাপুর গ্রামের মিলনস্থলে বর্ষা ও বৃষ্টির পানি নিষ্কাশনের জন্য নির্মিত হয় এই কালভার্টটি।সংশ্লিষ্ট কর্তৃপক্ষ অর্থাৎ স্থানীয় ঠিকাদারি প্রতিষ্ঠায় অতি নিম্নমানের মালামাল দিয়ে কালভার্ট নির্মাণ করেন।ফলে কিছুদিন যাওয়ার পর উপরের এক অংশ ভেঙে পড়ে।এ ব্যস্ততম সড়কটিতে বিভিন্ন যানচলাচল সহ কৃষি পণ্য আনা-নেওয়া করেন অত্র অঞ্চলের কৃষকরা।

এতে এলাকার সমাজসেবী এবং শিক্ষানুরাগী সম্ভাব্য মেম্বার পদপ্রার্থী মোঃ লোকমান মিয়া সোস্যাল মিডিয়াতে গতবছর এই কালভার্টটি নিমার্ণের জন্য স্বতঃস্ফূর্ত চেষ্টা করেন এবং প্রতিনিধিরা আশ্বাস দিলেই অবহেলায় পড়ে রয় এই কালভার্টটি।এলাকাবাসীর সুখের চাকা না ঘুরে দূর্বোগে কাটাতে হয় কালভার্টটি নিয়ে। অত্র এলাকার স্থানীয় বাসিন্দা মোঃআলম উল্লাহ জানান,কিছুদিন আগে যানচলাচল বন্ধ হয়ে যাওয়ায় উনি নিজে তত্ত্বাবধানে মাটি দিয়ে কিছু সংস্করণ করলে কিছুদিন যানচলাচল করে।তারপর বৈশাখ শুরু হতেই কাল বৈশাখী ঝড়ে পানি চলাচল বন্ধ হয়ে যাওয়াতে বিশাল জলাশয় সৃষ্টি হয়েছে। আশপাশ গ্রামের মানুষ খুবই আতংকে দিন কাটাচ্ছে আরও অল্প বৃষ্টি দিলেই পানি বাড়ি ঘরে উঠে যাবে। এদিকে দুটি গ্রামের যাতায়াত হচ্ছে এই সড়কটি ব্যবহার করে। কিন্তু যানবাহন চলাচল সহ এলাকাবাসী মানুষের বন্ধ হয়ে যাবার আশংকায় এলাকাবাসী হতাশ হয়ে পড়েছে। এই কালভার্ট ভেঙে যাওয়ায় যান চলাচল রয়েছে দুর্ঘটনার আশঙ্কা।এদিকে পানি আটকে বিশাল জলাশয় সৃষ্টি হয়েছে কখন পানি উঠে যেতে পারে বাড়ি ঘরে।এলাকাবাসী এ নিয়ে প্রতিনিয়ত আতংক বিরাজ করছে।






Related News

Comments are Closed