Main Menu

সিলেটে এলাকাভিত্তিক রেড জোন নিয়ে এখনো কোন সিদ্ধান্ত আসেনি

সাদিকুর রহমান সাকিঃ বেশ কিছুদিন থেকেই সিলেটে সকলের আগ্রহ আর আলোচনার একটামাত্র বিষয় ‘রেড জোনে লকডাউন”। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে একাধিকবার। কিন্তু প্রকৃত পক্ষে রেড জোন নিয়ে এখনো মন্ত্রণালয়ের কোন নির্দেশনা পায়নি স্থানীয় কর্তৃপক্ষ।

দফায় দফায় সভা করে সিলেট নগরীর ২৪ টি ওয়ার্ডকে রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। একই সাথে জেলার বিভিন্ন উপজেলার অংশ বিশেষকেও করোনা সংক্রমণের দিক বিবেচনায় রেড জোন হিসেবে চিহ্নিত করে সিদ্ধান্ত গ্রহণে সিলেট জেলা প্রশাসনের মাধ্যমে মন্ত্রণালয়ে পাঠানো হলেও এখনো কোন নির্দেশনা পায়নি স্থানীয় কর্তৃপক্ষ।

শনিবার (২০ জুন) সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত বুধবার সভা শেষে সিলেটকে এলাকাভিত্তিক রেড জোনের যে প্রস্তাব মন্ত্রণালয়ে পাঠানো হয়েছিল তার প্রতিউত্তরে কোনো নির্দেশনা এখনো আসেনি।

উল্লেখ্য, গত বুধবার রেড জোনের ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণের পর বিভিন্ন গণমাধ্যমে লকডাউনের খবর প্রচার হলে সে সময়ও সিলেটের জেলা প্রশাসক বলেছিলেন, আপাতত তারা রেড জোন শনাক্ত নিয়ে কাজ করছেন। আগে রেড জোনের যে প্রস্তাব মন্ত্রণালয়ে পাঠানো হয়েছিল তা কিছুটা সংশোধন করে আবার মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। এখন মন্ত্রণালয় তা গ্রহণ করে তাদের সিদ্ধান্ত জানালে উপজেলা পর্যায়ে জেলা প্রশাসন তা বাস্তবায়ন করবে এবং মহানগরীতে বাস্তবায়ন করবে সিটি কর্পোরেশন।

এছাড়া ‘নতুন অর্থবছরে সিলেট লকডাউন হলে ব্যাংকের ক্ষতি হয়ে যাবে যে কারণে লকডাউন হচ্ছে না’ এরকম কথা প্রশাসন কখনও কাউকে বলেনি বলে তিনি নিশ্চিত করেছিলেন।






Related News

Comments are Closed