Main Menu

কামরান ভাইঃ আমার মানচিত্র জুড়ে কেবলই আপনি

মেহেদী কাবুল:: প্রিয় কামরান ভাই
কেমন আছেন আপনি, খুউব জানতে ইচ্ছে করছে আজ। একদিন, দুই দিন করে আপনাকে হারানোর এক সপ্তাহ হতে চললো, আপনি আর ফিরবেন না, ভাই!

জানেন কামরান ভাই, কী যে কান্না আর হাহাকার চলছে আপনি চলে যাওয়ার পর থেকে,ফেইসবুক জুড়ে বেদনার্ত স্মৃতির ঢেউ কেবল। আমি ঘুমাতে পারিনা, চোখ বুজলেই আপনি, আমি জেগে থাকতে পারিনা, চোখের সামনে আপনি হাজির হয়ে যান। আমি ঘরে থাকতে পারিনা, একাকীত্বে আপনি এসে যান… মোবাইল হাতে নিতে পারি না, ‘ ও প্রান্ত থেকে শুনি, ডাকছেন কাবুল, কাবুল বলে’। ফেইসবুক খুলি, কেবল আপনার কথা আর ছবি, চেনা মানুষের স্মৃতি ভেসে আসে, অচেনা মানুষের হৃদয় নিংড়ানো কথাগুলো বুকে তীরের মতোন লাগে। আমার চোখ ভিজে আসে, আড়াল করতে পারিনা।

ও কামরান ভাই, আপনি কি এসব দেখছেন? মানিকপীরের নীরব,শীতল বিছানা থেকে, যেখানে আপনি চিরঘুমে আছেন। ভাই, এক ভাইরাসের কাছে হেরে গিয়ে মানুষের মাঝে আপনার প্রতি ভালোবাসার যে ভাইরাস ছড়িয়ে গেলেন, এ কথা কী আপনি জানবেন কোনোদিন?

কামরান ভাই, আপনার সাথে আমার রক্তের সম্পর্ক ছিল না কিন্তু যা ছিল তাতো রক্তের সম্পর্কের চাইতেও বেশী। এতো আদর, এতো মমতা, এতো ভালোবাসার বন্ধন ছিন্ন করে আপনি চলে গেলেন, ওপারে আমাদের ভুলে থাকতে পারবেন? এ পারে আমিও কী পারব?

ভাই, আমার এ ক্ষুদ্র জীবনের পুরোটা মানচিত্র জুড়ে যে কেবল আপনার ছবি, আমার সামান্য হৃদয়ে আপনাকে ছাড়া আর যে কাউকে বসাইনি কোনোদিন!

ও পারে ভালো থাকবেন ভাই আমার

আপনার কাবুল…

লেখক::মেহেদী কাবুল
সাধারণ সম্পাদক
মোঃ ইব্রাহিম স্মৃতি সংসদ।






Related News

Comments are Closed