Main Menu

ঈদকে সামনে রেখে গণপরিবহনে স্বাস্থ্য বিধি নিশ্চিত করতে ট্রাফিক বিভাগের নজরদারী

ডেইলি বিডি নিউজঃ গত জুন থেকে করোনা ভাইরাসজনিত রোগ (কোভিড-১৯) এর বিস্তার প্রতিরোধকল্পে শর্ত সাপেক্ষে সীমিত পরিসরে নির্দিষ্ট সংখ্যক যাত্রী নিয়ে স্বাস্থ্য বিধি মেনে আন্তঃ জেলা ও দূরপাল্লায় চলাচলকারী বাস ও মিনিবাস চলাচলের জন্য সরকারী নির্দেশনা প্রদান করা হয়। এই নির্দেশনার আলোকে সিলেট মহানগর এলাকার বিভিন্ন বাস স্টপ হতে যে সমস্ত গণপরিবহণ আন্তঃজেলা ও দূরপাল্লায় চলাচল করছে সে সকল যানবাহনসমূহ নিম্নোক্ত সরকারী নির্দেশনাসমূহ যথাযথভাবে পালন করছেন কিনা সে বিষয়ে সিলেট মহানগর ট্রাফিক বিভাগ কর্তৃক তদারকি কার্যক্রম চলমান রয়েছে।

কার্যক্রমের মধ্যেরয়েছেঃ
১। বাস/মিনিবাসের পাশাপাশি দুইটি আসনের একটি আসনে একজন যাত্রিকে বসিয়ে অপর আসনটি ফাঁকা রাখা,স্বাস্থ্যবিধি মোতাবেক শাড়িরীক ও সামাজিক দূরত্ব বজায় রাখা, সংশ্লিষ্ট মোটরযানের রেজিষ্ট্রেশন সার্টিফিকেটে উল্লেখিত আসন সংখ্যার অর্ধেকের বেশী যাত্রি বহন না করা এবং দাঁড়িয়ে কোন যাত্রি বহন না করার বিষয়ে মহানগর এলাকার নির্ধারিত স্টেশন হতে গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া যানবাহানসমূহ ট্রাফিক পুলিশের মাধ্যমে পর্যবেক্ষন করা হচ্ছে।

২। স্বাস্থ্য সেবা বিভাগ এবং স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক প্রদত্ত নির্দেশনা যথাযথভাবে অনুসরণ পূর্বক বাস/মিনিবাসসমূহ সিলেট মহানগর এলাকার নির্দিষ্ট বাস ষ্ট্যান্ড হতে গন্তব্যের উদ্দেশ্যে রওয়ানা হচ্ছে কিনা এ বিষয়ে তদারকি করা হচ্ছে।

৩। সিলেটের উদ্দেশ্যে ছেড়ে আসা আন্তঃজেলা ও দূরপাল্লার গণপরিবহনসমূহ একইভাবে নিয়ম মেনে সিলেট মহানগর এলাকায় প্রবেশ করছে কিনা এ বিষয়ে নজরদারী করা হচ্ছে।

অতি উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) জ্যোতির্ময় সরকার জানান, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়ছল মাহমুদ নির্দেশনায় এসএমপি ট্রাফিক বিভাগ করোনা মহামারির শুরু থেকেই সরকারি নির্দেশনা বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। ঈদকে সামনে রেখে এই কার্যক্রম আরো জোরদার করা হয়েছে, যাতে গণপরিবহনে স্বাস্থ্য বিধি নিশ্চিত করা যায়।






Related News

Comments are Closed