Main Menu

শ্রমিক নেতা ইকবাল হোসেন রিপন হত্যায় জড়িত ওমর খইয়াম গ্রেফতার

ডেইলি বিডি নিউজঃ শ্রমিক নেতা মো: ইকবাল হোসেন রিপন হত্যায় জড়িত আসামী ওমর খইয়াম
সাওগন (২৫) গ্রেফতার।

গত ১০/০৭/২০২০ তারিখ রাতে দক্ষিণ সুরমা থানার ভাবনা পয়েন্টে ভাবনা রেষ্টুরেন্টের সামনে পূর্ব শত্রুতার জেরে পূর্ব পরিকল্পিতভাবে দুষ্কৃতিকারীরা ধারালো অস্ত্রসস্ত্র নিয়ে হত্যার উদ্দেশ্যে আক্রমন করে সিলেট বিভাগীয় ট্যাংক লরির শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো: ইকবাল হোসেন রিপন’কে কুপিয়ে মারাত্মক আহত করে। এ সময় তার সঙ্গীয় বাবলা তালুকদারকে কুপিয়ে আহত করলে তিনি দৌড়ে পালিয়ে প্রাণ রক্ষা করেন।

দুষ্কৃতিকারীগন ঘটনা ঘটিয়ে ঈঘএ অটো রিক্সা ও মোটরসাইকেল যোগে দ্রুত পালিয়ে যায়। গুরুতর আহত শ্রমিক নেতা মো: ইকবাল হোসেন রিপন’কে লোকজন চিকিৎসার জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়া গেলে চিকিৎসক মৃত ঘোষনা করেন।

এই হত্যার ঘটনায় তার স্ত্রী ফারজানা আক্তার তমা ঘটনায় ১৩ জনের নাম উল্লেখ সহ অজ্ঞাত আরো ৫/৭ জনের বিরুদ্ধে এজাহার দায়ের করলে দক্ষিণ সুরমা থানার মামলা নং-০৯, তাং-
১১/০৭/২০২০খ্রি:, ধারা-১৪৩/৩০২/৩২৬/৩০৭/১১৪ পেনাল কোড রুজু করা হয়।

ঘটনার পরপর পুলিশ এজাহারনামীয় আসামী নোমান আহমদ ও ঘটনায় জড়িত সন্দেহে সাদ্দাম হোসেন এবং মো: তারেক আহমদ’কে গ্রেফতার করে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।

ইতোমধ্যে গত ১৫/০৭/২০২০ তারিখ আসামী মো: তারেক আহমদ দোষ স্বীকার করে বিজ্ঞ আদালতে ফৌ: কা: বি: ১৬৪ ধারা মোতাবেক জবানবন্দি প্রদান করে। পরবর্তীতে সংশ্লিষ্ট হিসেবে র‌্যাব-৯ এর সহযোগীতায় গত ১৬/০৭/২০২০খ্রি: তারিখ বিকালে দক্ষিণ সুরমা থানাধীন কদমতলী বাস ষ্ট্যান্ড শ্যামলী কাউন্টারের সামনে হতে আসামী ওমর খইয়াম সাওগন (২৫) কে(স্কুল গলি) থেকে গ্রেফতার করা হয়েছে। ঘটনার মূল রহস্য উদঘাটনের জন্য রিমান্ডে এনে নিবিড় ভাবে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানা, দক্ষিণ সুরমা থানার অফিসার ইনচার্জ আখতার হোসেন। তিনি আরও বলেন,তাকে আজ বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে






Related News

Comments are Closed