Main Menu

বন্যা পরিস্থিতি নিয়ে সবাইকে প্রস্তুত থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর

ডেইলি বিডি নিউজঃ দেশের বন্যা পরিস্থিতি নিয়ে সবাইকে প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়াও রিলিফ ও উদ্ধার তৎপরতা নিয়ে বিভিন্ন দিক নির্দেশনা দিয়েছেন তিনি।

সোমবার (২০ জুলাই) বেলা ১১টায় প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে মন্ত্রীসভার বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে দুপুরে সচিবালয়ে মন্ত্রীপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের ব্রিফিংকালে এ তথ্য জানান।

তিনি বলেন, আজকের বৈঠকে বন্যা নিয়ে আলোচনা হয়েছে। বন্যা পরিস্থিতি নিয়ে যেন আমরা প্রস্তুত থাকি। কারণ আমরা দেখলাম আজ পদ্মায় ৬.৭ মিটার পানির উচ্চতা, সাধারণ ১ মিটার থাকে। বিপদসীমার প্রায় ৬০ মিটারের বেশি উপরে রয়েছে। আর পানির গতি ৩.২ বা ৩.৩ এর মতো। তবে এগুলা নিয়ন্ত্রণ কিভাবে হচ্ছে সেগুলো জেনে সন্তোষ প্রকাশ করা হয়েছে। দেখা গেছে যমুনা এবং পদ্মার পানিটাই বেশি আসছে। মেঘনার পানি তেমন আসেনি। মেঘনার পানি যেটি ছিল সেটি ৬ বা ৭ দিন ছিলো, পরে নেমে গেছে।

প্রধানমন্ত্রী এ বিষয়ে কি কি নির্দেশনা দিয়েছেন জানতে চাইলে তিনি বলেন, প্রধানমন্ত্রী এ বিষয়ে বেশ কিছু নির্দেশনা দিয়েছেন। মানুষের যাতে কোন ক্ষতি না হয়। রিলিফের কোনো ঘাটতি যেন না হয়। আর মানুষ যারা চরে থাকেন তারা এ সময় বাধের দিকে বা শেল্টার সেন্টারে চলে আসেন। সুতরাং সেখানে যাতে তাদের জীবন জীবিকা, খাওয়া দাওয়ায় অসুবিধা না হয়। টয়লেট, ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট, ওয়াটার পিউরিফাই, মেডিসিন, স্বাস্থ্যসেবা যেন এভেইলেবল থাকে। এছাড়াও দায়িত্বে থাকা সবাই হেডকোয়ার্টারে থাকবে এবং ইউনিয়ন পর্যায়ে যারা রয়েছেন তারা যেন নিজ নিজ এলাকায় অবস্থান করেন।






Related News

Comments are Closed