Main Menu

ব্লিউআইসিসিআই’র বাংলাদেশ বিজনেস কাউন্সিলের প্রেসিডেন্ট হলেন সিলেটের মানতাশা

ডেইলি বিডি নিউজঃ উইমেন ইন্ডিয়ান চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ ডব্লিউআইসিসিআই’র বাংলাদেশ বিজনেস কাউন্সিলের প্রেসিডেন্ট মনোনিত হয়েছেন অ্যাসোসিয়েশন অব ফ্যাশন ডিজাইনার্স অব বাংলাদেশের (এএফডিবি) প্রেসিডেন্ট মানতাশা আহমেদ। তিনি সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের ছেলে সিলেট সিক্সার্সের চেয়ারম্যান শাহেদ মুহিতের স্ত্রী।

এসএমই খাত, নারীর ক্ষমতায়নে অবদান এবং আন্তর্জাতিক বাণিজ্য সম্পর্কে তাঁর জ্ঞানের জন্য মানতাশা আহমেদকে এই সম্মানিত পদে মনোনিত করা হয়। ডব্লিউআইসিসিআই একটি অত্যন্ত মর্যাদাপূর্ণ প্ল্যাটফর্ম যা সারা বিশ্ব জুড়ে মহিলা উদ্যোক্তাদের একটি শক্তিশালী নেটওয়ার্ক রয়েছে।

এ ব্যপারে মানতাশা আহমদ বলেন, আমি বিশ্বাস করি এই বাণিজ্য সংস্থাটি নারীর ক্ষমতায়নের দিকে বিশেষ মনোযোগ দিয়ে দু’দেশের মধ্যে দ্বিপক্ষীয় বাণিজ্যকে আরো এগিয়ে নিয়ে যাবে।

নতুন এই কাউন্সিলের দায়িত্ব নিয়ে ভবিষ্যতে নারীদের জন্য বিভিন্ন পরিকল্পনার কথা জানান মানতাশা আহমদ। সেগুলো হল, করোনা ভাইরাসের প্রভাব কাটিয়ে উঠতে নারী উদ্যোক্তাদের জন্য নানা কৌশল গ্রহণ। বাংলাদেশি পণ্যের বড় বাজার সেভেন সিস্টারে সাথে বাণিজ্যিক সম্পর্ক গড়ে তোলা। নারীদের অর্থনৈতিক সমৃদ্ধি ও শারীরিক সুস্থতা নিশ্চিত করা। বিভিন্ন পাবলিক প্ল্যাটফর্ম এবং শিল্প ফোরামগুলির সাথে আলোচনা করে নারী উদ্যোক্তাদের বাণিজ্য এবং বিনিয়োগের সুযোগ সুবিধা বৃদ্ধি করা। ইন্টারনেটভিত্তিক ব্যবসায় নারীদের সুযোগ তৈরি করা এবং এর জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করা এবং নারী উদ্যোক্তাদের একটি শক্তিশালী নেটওয়ার্ক তৈরি করা যা ব্যবসায় অন্যান্য নারী অংশগ্রহণকে উৎসাহিত করবে।

উল্লেখ্য, মানতাশা আহমদের নেতৃত্বে ২০ সদস্যের পূর্ণাঙ্গ কাউন্সিল গঠনের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। ব্যবসা, ব্যাংকিং, স্বাস্থ্যসেবা, ফিনান্স বিষয়ে যাদের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে তাদের নিয়ে এই কাউন্সিল গঠন করা হবে।






Related News

Comments are Closed