Main Menu

রোটারি ক্লাব অব সিলেট গ্রীন সিটির গভর্নর অফিসিয়াল ক্লাব ভিজিট সম্পন্ন

ডেইলি বিডি নিউজঃ রোটারি ক্লাব অব সিলেট গ্রীন সিটির গভর্নর অফিসিয়াল ক্লাব ভিজিট সম্পন্ন। যেকোন দূর্যোগময় সময়ে রোটারিয়ানরা অসহায় মানুষের পাশে দাড়িয়েছেন: ড. বেলাল উদ্দিন আহমদ

রোটারি ডিষ্ট্রিক্ট- ৩২৮২ বাংলাদেশ এর গভর্ণর ড. বেলাল উদ্দিন আহমদ বলেছেন, বিশ্বের সর্ববৃহৎ স্বেচ্ছাসেবী সংগঠন রোটারি ইন্টারন্যাশনাল প্রতিষ্ঠালগ্ন থেকে সারা বিশ্বে পোলিও নিরোধ সহ আর্ত মানবতার সেবায় কাজ করে যাচ্ছে। যেকোন দূর্যোগময় সময়ে রোটারিয়ানরা অসহায় মানুষের পাশে দাড়িয়েছেন। মানুষের জীবনমান উন্নয়নের জন্য রোটারিয়ানরা ব্যক্তি উদ্যোগেও অসহায় মানুষকে সহায়তা করছেন। বর্তমান করোনা মহামারিতেও রোটারি ইন্টারন্যাশনাল তাদের ফাউন্ডেশন থেকে সারা বিশ্বে প্রায় ৫’শ ডিষ্ট্রিকের মাধ্যমে ৮ কোটি ডলারের ত্রাণ ও মেডিকেল সামগ্রী অনুদান দিয়েছে। বাংলাদেশে প্রায় ৪’শ টি ক্লাবের মাধ্যমে রোটারি তার কার্যক্রম চালিয়ে যাচ্ছে। দেশের সকল দূর্যোগ মুহুর্ত সময়ে রোটারিয়ানরা সরকারের পাশাপাশি মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন। তিনি বর্তমান করোনা মহামারি ও বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষের পাশে দাঁড়ানোর জন্য সকল রোটারিয়ান ও স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠনগুলোকে এগিয়ে আসার আহ্বান জানান।
রোটারি ওপেন্স দ্যা অপরচুনিটি এই স্লোগানকে সামনে রেখে তিনি ২১ জুলাই মঙ্গলবার রাতে নগরীর একটি অভিজাত হোটেলের কন্সফারেন্স হলে সিলেটে গভর্ণরের প্রথম রোটারি ক্লাব অব সিলেট গ্রীণ সিটির ক্লাব ভিজিট অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

বিশেষ অতিথির বক্তব্যে পাস্ট ডিষ্ট্রিক্ট গভর্নর ও ডিষ্ট্রিক্ট ট্রেইনার রোটারিয়ান শহিদ আহমদ চৌধুরী বলেন, বর্তমানে কিছু রোটারিয়ানদের কারনে বাংলাদেশে রোটারি তার ইমেজ ধরে রাখতে পারেনি। তাই একজন রোটারিয়ান হিসাবে রোটারির পাবলিক ইমেজ বাড়ানোর জন্য সবাইকে কাজ করতে হবে। রোটারি ক্লাব অব সিলেট গ্রীন সিটি একটি অন্যতম ভাইব্রেন্ট ক্লাব। তারা তাদের পজিটিভ কাজের মাধ্যমে রোটারির ইমেজ বৃদ্ধিতে ভূমিকা রাখতে পারেন। ক্লাবটি নতুন রোটারি বর্ষের শুরুতেই প্রায় ১৬টি প্রকল্প বাস্তবায়ন করেছেন, তা প্রশংসার দাবি রাখে। ক্লাবটি যাতে ডিষ্ট্রিক্ট এ ভাল অবস্থানে যেতে পারে সেই জন্য বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন তিনি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ডিষ্ট্রিক্ট সেক্রেটারি রোটারিয়ান আহমেদ রেজাউল করিম জুবায়ের, জোনাল কো-অর্ডিনেটর পিপি রোটারিয়ান কফিল উদ্দিন বাবলু, ডেপুটি গভর্নর পিপি রোটারিয়ান ইশতিয়াক হোসেন মঞ্জু।
ক্লাবের প্রেসিডেন্ট রোটারিয়ান মাহমুদ আলম পিএইচএফ এর সভাপতিত্বে এবং সেক্রেটারি রোটারিয়ান মোঃ অলি আহমদ এর সঞ্চালনায় সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করে চার্টার্ড প্রেসিডেন্ট রোটারিয়ান ইয়াহিয়া আহমদ।

সমবেত জাতীয় সংগীতে নেতৃত্ব দেন এসিস্ট্যান্ট গভর্নর পিপি রোটারিয়ান মোঃ আনোয়ার হোসেন পিএইচএফ, রোটারি প্রত্যয় পাঠ করেন ক্লাব ট্রেইনার এবং এসিস্ট্যান্ট ডিস্ট্রিক্ট সেক্রেটারি রোটারিয়ান মোঃ কবিরুল ইসলাম।
অন্যান্যের মধ্যে উপস্থিতি ছিলেন জোনাল জয়েন্ট সেক্রেটারী আইপিপি রোটারিয়ান মোঃ আব্দুর রশিদ, ডিষ্ট্রিক্ট ডেঙ্গু নিয়ন্ত্রণ ও জনসচেতনতা কমিটির কো-চেয়ার ক্লাবের ভাইস প্রেসিডেন্ট রোটারিয়ান শাহজাহান সেলিম বুলবুল, ইয়থ ডেভলপমেন্ট কমিটির কো-চেয়ার ক্লাবের সাবেক সেক্রেটারী রোটারিয়ান মো. আলমগীর হোসেন, প্রেসিডেন্ট ইলেক্ট রোটারিয়ান বদরুল হোসেন পারভেজ, ভাইস প্রেসিডেন্ট রোটারিয়ান কৃপেশ দেবনাথ, ভাইস প্রেসিডেন্ট রোটারিয়ান মোঃ তোফাজ্জল ইসলাম কিবরিয়া, ট্রেজারার রোটারিয়ান মো. দেলোয়ার হোসেন, চীফ সার্জেন এট আর্মস রোটারিয়ান মো. জৈনুদ্দিন, সার্জেন্ট মো. জাহেদ আহমদ, রোটারিয়ান আব্দুল হেকিম, রোটারিয়ান আব্দুল হান্নান জুয়েল, রোটারিয়ান সালমান আরেফিন, রোটারিয়ান সাঈদ আহমদ প্রমুখ। এসময় শাহ খুররম জামেয়া মখলিছিয়া টাইটেল মহিলা মাদ্রাসাকে একটি অটোরিক্সা, একজন দরিদ্র মেয়ের বিবাহে অনুদান, একজন এতিম ছেলের পড়াশোনার দায়িত্বভার গ্রহণ করা হয়।






Related News

Comments are Closed