Main Menu

পুরোনো স্বাভাবিক অবস্থায়’ ফিরে যাওয়ার আর সম্ভাবনা নেই : ডব্লিউএইচও

ডেইলি বিডি নিউজঃ করোনাভাইরাস পরিস্থিতির কারণে পৃথিবী আর পুরোনো স্বাভাবিক অবস্থায় বা ‘ওল্ড নর্মালে’ ফিরে যাবে না বলে সতর্ক করে দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

সেই সাথে সংস্থাটি বিশ্বব্যাপী কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা দেড় কোটি এবং এতে ছয় লাখেরও বেশি মানুষের মৃত্যু হওয়ায় প্রাণঘাতী এ ভাইরাসের বিস্তার রোধে সবাইকে ভূমিকা নেয়ার আহ্বান জানিয়েছে।

ইউএন নিউজের এক প্রতিবেদনে বলা হয়, বিশ্বের ১০টি দেশেই করোনাভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা এক কোটি, যার অর্ধেকই শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্র, ব্রাজিল এবং ভারতে।

বৃহস্পতিবার বিকালে ৪০ লাখ করোনা রোগী শনাক্তের মাইলফলক অতিক্রম করেছে যুক্তরাষ্ট্র।

জেনেভা থেকে ডব্লিউএইচও প্রধান টেড্রোস আধানোম গেব্রিয়াসুস বলেন, আমরা সবাইকে জীবন-মৃত্যুর সিদ্ধান্ত হিসেবে তারা কোথায় যাবেন, কী করবেন এবং কার সাথে সাক্ষাৎ করবেন সে বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের জন্য অনুরোধ জানাচ্ছি।

তিনি আরও বলেন,এটি আপনার মৃত্যুর কারণ নাও হতে পারে, তবে আপনার সিদ্ধান্তই হতে পারে আপনার ভালোবাসার কোনো মানুষ বা সম্পূর্ণ অপরিচিত কোনো ব্যক্তির জীবন ও মৃত্যুর কারণ।

করোনা মহামারি ইতোমধ্যে আমাদের জীবনযাপনের পদ্ধতি পরিবর্তন করেছে। আমরা আর ওল্ড নর্মালে ফিরব না। নিউ নর্মালের সাথে মানিয়ে নেয়াই এখন আমাদের নিরাপদে বেঁচে থাকার অংশ, যোগ করেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান।






Related News

Comments are Closed