Main Menu

ঈদ সামনে রেখে জালনোট চক্রের বিরুদ্ধে তৎপর পুলিশ

ডেইলি বিডি নিউজঃ ঈদ এলেই বেড়ে যায় চুর, ছিনতাই, চাঁদাবাজি। সক্রিয় হয়ে ওঠে একাধিক জালনোট চক্র। এবারও তার ব্যতিক্রম নয়। জালনোট চক্র দিন দিন সক্রিয় হয়ে উঠছে। এসময় কোটি কোটি জাল টাকা বাজারে ছাড়ার মিশন নিয়ে মাঠে নামে তারা।

কোরবানির পশুর হাট, শপিংমল ও অন্যান্য আর্থিক লেনদেনের সময় কৌশলে বাজারে জাল নোট ছেড়ে দেয় ওই চক্রের সদস্যরা। ওরা প্রচন্ড র্ধূত, চতুর কৌশলে নিরীহ লোজনকে ধোঁকা দেয়। বেশিরভাগ ক্ষেত্রে এ প্রতারক চক্রের টার্গেট হয় গরু ব্যবসায়ীরা। ব্যাংক থেকে শুরু করে সর্বমহলে বিচরণ করে এই চক্র। তারা বহুরূপ ধারণ করে সাধারণ মানুষ, গরীব পশু বিক্রেতা এমনকি ছোট পাইকারদেরও প্রতারিত করে ফেলে।

গত ১০ জুলাই রাতে গোলাপগঞ্জে অভিযান চালিয়ে থেকে ১ লক্ষ ১ হাজার জাল টাকার নোটসহ ২ প্রতারককে গ্রেপ্তার করেছে র‌্যাব-৯।

সিলেট জেলা গোয়েন্দা পুলিশ সূত্রে জানা গেছে, ইতোমধ্যে কোরবানির ঈদকে সামনে রেখে সক্রিয় দেশী-বিদেশী জাল টাকার কারবারি চক্র ধরতে অভিযান শুরু করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

গোয়েন্দা পুলিশ জানান, জাল টাকার কারবারীরা সুন্দরী তরুণীদের ব্যবহার করে জাল টাকা ছড়িয়ে দিতে। এদের মধ্যে কেউ প্রস্তুতকারী, কেউ বহনকারী আবার কেউ কেউ বিক্রেতা।

ইতোমধ্যে গোয়েন্দা পুলিশের কয়েকটি টিম বাজার মনিটরিং করছে বলে জানান জেলা গোয়েন্দা শাখার ওসি (উত্তর) সাইফুল আলম। তিনি জানান, জাল টাকা দিয়ে প্রতারণা, চাঁদাবাজি ও ছিনতাই প্রতিরোধে গোয়েন্দা পুলিশ তৎপর রয়েছে।






Related News

Comments are Closed